October 24, 2024

পাকুয়াহাট বই মেলায় জমে উঠল কাব্য আসর

1 min read

সুতীর্থ দেব পাকুয়াহাট,২৮ ডিসেম্বর; দ্বিতীয় বর্ষ পাকুয়াহাট বই মেলার  দ্বিতীয় দিনে  মহাবীর সাহিত্য মঞ্চে অনুষ্ঠিত হল মালদা ও উত্তর দিনাজপুরের কবি সাহিত্যিকদের নিয়ে অনবদ্য এক কাব্য আসর। ২৭ ডিসেম্বর বিকেল ৩ টায় এই সাহিত্য আসরে রায়গঞ্জ থেকে এসেছিলেন কবি ও ছড়াকার তুহিন চন্দ, কবি, শিক্ষক, আবৃত্তিকার   শুভব্রত লাহিড়ী, কবি,প্রাবন্ধিক, শিক্ষক যাদব চৌধুরী,   কবি, সুদর্শনপুর দ্বারিকাপ্রসাদ উচ্চ বিদ্যা চক্রের  প্রধান শিক্ষক অভিজিৎ কুমার দত্ত, কবি, অংকন ও প্রচ্ছদ শিল্পী অঞ্জন রায়, কথাকার,উপন্যাসিক সুদর্শন ব্রহ্মচারী এবং  গল্পকার, প্রাবন্ধিক, কবি  অধ্যাপক সুকুমার বাড়ই।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 মালদার কালিয়াচক ও অন্যান্য স্থান থেকে একঝাক কবি সাহিত্যিক ও পাকুয়াহাট থেকে প্রাক্তন প্রধান শিক্ষক, কবি ক্ষুদিরাম প্রামানিক, কবি বিনয় বসু, কবি, অধ্যাপক শচীন্দ্র নাথ বালা, কবি শিক্ষক অধীর সরকার,কবি,নাট্যকার সমীর বিশ্বাস সহ আরো অনেক কবি সাহিত্যিক হাজির ছিলেন সেদিনের অনুষ্ঠানে। 
কবিবরন,স্বরচিত কবিতা ও গল্প পাঠ চলে দীর্ঘক্ষন ধরে। সকলের লেখাতে উঠে এল প্রকৃতি, মানুষ,  বর্তমান সামাজিক অবক্ষয়, নারী সমস্যা ইত্যাদি বিষয়। এভাবে সুস্থ সংস্কৃতি চর্চাই পারবে আগামী প্রজন্মকে সঠিক পথ দেখাতে বলে জানালেন বইমেলা কমিটির সভাপতি ক্ষুদিরাম প্রামানিক। প্রচুর সাহিত্য অনুরাগী মানুষের ভীর ছিল চোখে পরার মত।রায়গঞ্জ ও মালদা থেকে তিন জন করে কবি সাহিত্যিককে সাহিত্য সম্মান দেওয়া হয়।রায়গঞ্জ থেকে সাহিত্য সম্মাননা পান অঞ্জন রায়,সুদর্শন ব্রহ্মচারী ও সুকুমার বাড়ই। উদ্যোক্তাগণ সুন্দর ভাগে গোটা অনুষ্ঠান সংগঠিত করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক অনন্ত মন্ডল।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *