October 25, 2024

করোনা আবহের মধ্যেই এবার ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই শুরু করল কালিয়াগঞ্জ পৌরসভা

1 min read

করোনা আবহের মধ্যেই এবার ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই শুরু করল কালিয়াগঞ্জ পৌরসভা

তনময় চক্রবর্তী বর্ষা শুরু হয়েছে। চারিদিকে পার্থেনিয়াম এর গাছ যখন উঁকি মারছে ঠিক তখন যেমন  সেই পার্থেনিয়াম কে  নিধনযজ্ঞ করতে  অভিযান  শুরু করেছে পৌরসভা তখন এর পাশাপাশি বিভিন্ন জায়গায় ড্রেন গুলো যাতে পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সেদিকে  ও সদা  দৃষ্টি দেওয়ার পাশাপাশি শহরের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে আবর্জনা পরিষ্কার করতেও দেখা গেল পৌরসভার সাফাই কর্মী দের আজ।

প্রতিবছর দেখা যায় বর্ষা শুরু হতে না হতে মশার উপদ্রব বেড়ে যায় শহরজুড়ে। আর সেই মশা থেকে যাতে  কোন ভাবেই  শহরে  ডেঙ্গু না ছড়াতে পারে তার জন্য ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই জোর কদমে শুরু করে দিয়েছে প্রতিবছরের  মতো বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে পৌরসভা তাদের বিশ্বস্ত সৈনিক সাফাই কর্মীদের মাধ্যমে।

আজ দেখা গেল কালিয়াগঞ্জ এর বেশ কয়েকটি এলাকায় একদিকে যেমন মশা নিধনকারী জীবাণুনাশক স্প্রে মেশিন দিয়ে যেমন স্প্রে করতে সাফাই কর্মীদের তেমনি দেখা গেল কোন কোন জায়গায় কোদাল ও কাস্তে হাতে নিয়ে সাফাই কর্মীদের বিভিন্ন ওয়ার্ডের জঙ্গল পরিষ্কার করতে।

আর এতেই ভীষণ খুশি সাধারণ নাগরিকরা। কালিয়াগঞ্জ এর সাধারন মানুষদের বক্তব্য পৌরসভা যেভাবে সাধারণ মানুষের কথা চিন্তা করে করোনার সাথে সাথে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই শুরু করল তা প্রশংসার যোগ্য।

কালিয়াগঞ্জ পৌরসভা প্রশাসক কার্তিক চন্দ্র পাল বলেন, বর্ষা মৌসুমে ডেঙ্গু সবসময় একটা আতঙ্কের কারণ হয়ে দাঁড়ায় প্রতিবছরই। এর পাশাপাশি এবছর করোনা র বিরুদ্ধে তাদের লড়তে হচ্ছে। তাই যৌথ লড়াই এ

তাদের জিততেই হবে এই দুই অদৃশ্য শক্তির বিরুদ্ধে। তাই তিনি বলেন পৌরসভা তাদের সাফাই কর্মীদের দিয়ে শহরের ১৭ টি ওয়ার্ডে জঞ্জাল সাফাই করছে।

 

প্রশাসক বলেন করোনা আবহের মধ্যেই তাদের লড়াই করতে হচ্ছে যুদ্ধকালীন ভিত্তিতে। তাই সকলকে সজাগ থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন আপনারা কেউ আপনাদের বাড়ির পাশে কোথাও জল জমতে দেবেন না। যদি দেখেন কোন জায়গায় জল জমে রয়েছে সঙ্গে সঙ্গে খবর দিন পৌরসভায়। পৌরসভার সাফাই কর্মীরা গিয়ে সেই জমা জল বের করে দিবে। পাশাপাশি তিনি বলেন খুব শিগগিরই পৌরসভার স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গুর সার্ভিস শুরু করবে। আপনারা স্বাস্থ্য কর্মীদের সহযোগিতা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *