October 25, 2024

উত্তর দিনাজপুর জেলা জুড়ে সব গ্রাম পঞ্চায়েতের সাথে ধনকোল গ্রাম পঞ্চায়েতেও পালিত হল “পাবলিক এন্টাইটেলমেন্ট এন্ড প্লান্টেশন ডে”

1 min read

উত্তর দিনাজপুর জেলা জুড়ে সব গ্রাম পঞ্চায়েতের সাথে ধনকোল গ্রাম পঞ্চায়েতেও পালিত হল “পাবলিক এন্টাইটেলমেন্ট এন্ড প্লান্টেশন ডে”

তপন চক্রবর্তী-কালিয়াগঞ্জ–উত্তর দিনাজপুর জেলার সব কয়টি গ্রাম পঞ্চায়েতের সাথে বৃহস্পতিবার জাতীয় গ্রামীণ কর্মনিশ্চয়তা প্রকল্পের অধীন এই দিবস পালন করা হয় কালিয়াগঞ্জ ব্লকের ধনকোল গ্রাম পঞ্চায়েতের রামপুর মিশন মোড়ে।

এই কর্মসূচির সূচনা করেন গ্রাম পঞ্চায়েত প্রধান নীলা দেবশর্মা।উপস্থিত ছিলেন উপ-প্রধান ধীরেন রায়,পঞ্চায়েত মেম্বার রাফায়েল সোরেন,এন এস মনোজ সরকার,পঞ্চায়েত সেক্রেটারি সঞ্জয় সাহা, জি আর এস পরিমল দেবশর্মা, জে এস প্রশান্ত রায় সহ প্রচুর গ্রামবাসী।

সবুজায়ন এর পাশাপাশি জাতীয় কর্ম নিশ্চয়তা প্রকল্পে মানুষের অধিকার নিয়ে সচেতনতা প্রসারেরও গ্রাম বাসীদের সচেতন করা হয়। এছাড়াও বাইরে থেকে আসা পরিযায়ী শ্রমিকরা যারা এই প্রকল্পে কাজের জন্য আবেদন করেছিলেন তাদের হাতে জব কার্ড তুলে দেওয়া হয়।

ইচ্ছুক শ্রমিকদের মধ্যে 4a ফর্ম বিতরণ করা হয়। মাননীয় জেলাশাসক সকল অপর জেলাশাসক সহ জেলা থেকে ব্লক স্তরের সকল শ্রেণীর আধিকারিক এই দিন বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করেন ও এই প্রকল্পের অংশীদার হন। জাতীয় কর্ম নিশ্চয়তা প্রকল্পের জন্য মানুষের সচেতনতা প্রসারের এই অভিযান চলবে আগামী দোসরা জুলাই দুই হাজার কুড়ি পর্যন্ত।বনসৃজনের এই প্রকল্পের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিল বিগত ২৯শে মে রাস্তার পাশে বৃক্ষ রোপনের জন্য গর্ত খনন এর কাজের মধ্য দিয়ে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *