October 25, 2024

ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে কালিয়াগঞ্জ শহর

1 min read

ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে কালিয়াগঞ্জ শহর

তন্ময় চক্রবর্তী লকডাউন পর্ব শেষ হওয়ার পর এবার শুরু হয়েছে আনলক ওয়ান পর্ব। আর এতেই ধীরে ধীরে চেনা ছন্দে ফিরছে উত্তর দিনাজপুর জেলার গ্রাম থেকে শহর । যে সমস্ত মানুষরা লগ ডাউনে গৃহবন্দী ছিলেন কর্মহীন হয়ে আজ সেই সমস্ত মানুষরা আস্তে আস্তে তাদের কাজে ফিরছে।

পাশাপাশি জেলার বিভিন্ন জায়গার সাথে তাল মিলিয়ে কালিয়াগঞ্জ পৌরসভা উদ্যোগে যে উন্নয়নমূলক কাজ গুলো চলছিল লকডাউন এর আগে। এরপর লকডাউন হওয়ার ফলে থমকে গিয়েছিল সেই কাজগুলো।

আজ সেই কাজগুলো আবারো দ্রুততার সাথে শুরু হয়েছে। শুধু তাই নয় ধীরে ধীরে বিভিন্ন দোকানপাটও খুলছে ঠিক আগের মতন করে। তবে দোকানগুলিতে এখনো ঠিকঠাক ভাবে ক্রেতারা আসছেন না

 

ঠিকই তবে দোকান মালিকরা জানান ধীরে ধীরে সবকিছুই স্বাভাবিক হবে।অন্যদিকে দেখা গেল ওয়ান পর্ব শুরু হতেই এক অভিনব প্রচার করো না ভাইরাসকে ঘিরে কালিয়াগঞ্জ পৌরসভার। পৌরসভার উদ্যোগে শহরের বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে সেই সাবেকি প্রথা ঢাক বাজিয়ে

জনসাধারণের কাছে আবেদন করতে এই আনলক পড়বে কতটা তারা সজাগ থাকবে বা করো না থেকে বাঁচতে গেলে কি কি উদ্যোগ নিতে হবে। অভিনব এই উদ্যোগে খুশি কালিয়াগঞ্জ এর নাগরিকরা।

পৌরসভার উদ্যোগে বিভিন্ন জায়গায় যে উন্নয়নমূলক কাজগুলো শুরু হয়েছে আবার সেখানে যে সমস্ত শ্রমিকরা কাজ করছেন তাঁরা জানালেন আগে তারা লক ডাউন এর সময় গৃহবন্দী থাকার ফলে তারা কর্মহীন হয়ে পড়েছে কিন্তু আজ আবারও কাজে যোগ দিয়েছেন। ফলে তারাও এখন ভীষণ খুশি।

এদিকে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাষক কার্তিক চন্দ্র পাল বলেন দীর্ঘদিন লকডাউন থাকার ফলে কালিয়াগঞ্জ শহরের মানুষরা ভীষণ অসুবিধার সম্মুখীন হয়েছিল ঠিকই কিন্তু সরকারি বিধি নিষেধ গুলো তারা অক্ষরে অক্ষরে সেসময় পালন করেছিল। শুধু তাই নয় এই সময় তাদের বিভিন্ন উন্নয়নমূলক কাজগুলো বন্ধ রাখতে হয়েছিল কিন্তু আজ সব কাজ গুলোই দ্রুততার সাথে শুরু হয়েছে।

অর্থাৎ বলা যেতেই পারে পুরনো ছন্দে ফিরছে ধীরে ধীরে শহর। তিনি বলেন কালিয়াগঞ্জ শহরে করোনাভাইরাস মোকাবেলায় তারা বারে বারে বিভিন্ন জায়গায়  স্যানিটাইজ করছে।

উল্লেখ্য জেলার কালিয়াগঞ্জ এর মতই জেলার বিভিন্ন স্থানে একই চিত্র ধরা পড়েছে। অর্থাৎ আনলক ওয়ান পর্বে ধীরে ধীরে চেনা ছন্দে ফিরছে উত্তর দিনাজপুর জেলার গ্রাম থেকে শহর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *