October 25, 2024

জলছত্র অভিযানের মধ্য দিয়ে কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেবসিংহ উদ্যোগ নিল পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার।

1 min read

জলছত্র অভিযানের মধ্য দিয়ে কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ উদ্যোগ নিল পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার।

তন্ময় চক্রবর্তী সকলকে ভালোবাসো সকলের সেবা করো, সর্বদা সাহায্য করো কখনো আঘাত করো না। এই প্রবাদ বাক্য কে  সামনে রেখে  সপ্তাহব্যাপী পরিযায়ী শ্রমিকদের জন্য অভিনব এক জলছত্র অভিযান এর  উদ্যোগ নিল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বিধানসভার বিধায়ক তপন দেব সিংহ। আজ  তিনি কালিয়াগঞ্জ এর হাসপাতাল মোড়ে  পরিযায়ী শ্রমিকদের জন্য সপ্তাহব্যাপী জলছত্র অভিযান এর সূচনা করলেন।

কালিয়াগঞ্জ এর ১৩ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মীদের  সক্রিয় সহযোগিতা নিয়ে বিধায়কের এই  মানবিক উদ্যোগে খুশি পরিযায়ী শ্রমিকরা। এদিন এই জলছত্র অভিযানে বিধায়ক তপন দেব সিংহ ছাড়া উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা জেলা পরিষদের কোমেন্টর  অসীম ঘোষ,

কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নিতাই বৈশ্য, সমাজসেবী বাপ্পা সরকার, সমাজসেবী ঈশ্বর রজক সহ আরো অনেকে। এদিন বিধায়কের এই মানবিক উদ্যোগের ফলে  দূরদূরান্ত থেকে  আগত শ্রমিকরা

একদিকে যেমন নিজেদের  তৃষ্ণা মেটানোর জন্য এই জলছত্র অভিযানে মাধ্যমে জলের বোতল পায় তেমনি একটি করে   পাউরুটি   তাদের  দেওয়া হয়। কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ জানান, বহু পরিযায়ী শ্রমিকরা আসছে বিভিন্ন জায়গা থেকে ।

তাদের ন্যূনতম কোন আর্থিক সঙ্গতি নেই যে কোন জায়গা থেকে কোন খাবার কিনে খেতে পারবে তারা। তাই তাদের কথা চিন্তা করে এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন পরিযায়ী শ্রমিকদের জন্য তারা যে জলছত্র অভিযান শুরু করেছে তা আগামী সাত দিন অব্দি চলবে।

পাশাপাশি তিনি জানান কালিয়াগঞ্জ এর হাসপাতাল মোড় কে চিহ্নিত করা হয়েছে এই কারণে যে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বহু শ্রমিকরা এই রাস্তা দিয়ে পায়ে হেটে বাড়ি ফিরছে তাই এখানে ট্রেনট  করে তারা এই কাজ শুরু করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *