October 24, 2024

২৫শে বৈশাখে কবিগুরু কে শ্রদ্ধাঞ্জলি কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসনের।

1 min read

২৫শে বৈশাখে কবিগুরু কে শ্রদ্ধাঞ্জলি কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসনের।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ।” ওরে ঐ গৃহবাসী খোল দ্বার খোল ” কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত রবীন্দ্র সংগীত আজ গৃহবন্দি থেকে দরজা খুলে গৃহে থেকেই কালিয়াগঞ্জ সকল স্থানের শহরবাসী কে গান শুনিয়ে কবিগুরু বিশ্বকবি নোবেল জয়ী বাঙালির সংস্কৃতি জগতের প্রানের মানুষ রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মদিন উদযাপন করলো কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন।

রায়গঞ্জ জেলা পুলিশের উদ্যেগে কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসনের তরফে টাউন অফিসার সাব ইন্সপেক্টর সুশান্ত বৈষ্ণব এবং সাব ইন্সপেক্টর বৈদ্যনাথ ঘোষের নেতৃত্বে সিভিক ভলান্টিয়ার সহ রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতি সহ ট্যাবলো গোটা শহর পরিক্রম করলো। কবিগুরুর ১৫৯ তম জন্মজয়ন্তী এবারে ম্লান, ভারাক্রান্ত, গৃহবন্দি। উৎসব মুখরিত হয়ে উঠতে পারলো না। এক অদৃশ্য বিশ্ব ত্রাস মারন ভাইরাস করোনা যেভাবে সারা

 

বিশ্বের সাথে আমাদের দেশে, রাজ্যে এমনকি আমাদের জেলাসহ কালিয়াগঞ্জের সকল স্তরের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে সেখানে সকলেই আজ দেড় মাস যাবৎ গৃহবন্দি। মানুষের মন মানসিকতা তলানিতে পৌঁছে গেছে। একদিকে জনজীবন বিপন্ন। রোজগার নেই, কর্মস্থলের ঝাঁপ বন্ধ। এর মধ্যেই সকলের প্রানের মানুষ রবীন্দ্রনাথ ঠাকুরের আজ জন্ম বার্ষিকী, জন্মদিন। ইচ্ছা থাকলেও সাড়ম্বরে কেউ পারছে না কবিগুরু কে শ্রদ্ধাঞ্জলি জানাতে। ঠিক এই সময় নিজেদের পরিবার পরিজন ছেড়ে দিনরাত পরিশ্রম করে চলা পুলিশ প্রশাসন সকল স্তরের মানুষ কে করোনার হাত থেকে রক্ষা করতে ব্যাস্ত সেই পুলিশ প্রশাসনের সকল স্তরের কর্মীদের কখনো দেখা যাচ্ছে রক্তদান শিবির করে মূমূর্ষ রুগীদের জন্য রক্তদান করতে তেমনি আজ সকাল থেকেই দেখা গেল কালিয়াগঞ্জের প্রতিটি জায়গায় ট্যাবলো নিয়ে রবীন্দ্র সংগীত বাজিয়ে মানুষের বাড়ির কাছে পৌঁছে কবিগুরুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে। দরজা বন্ধ করে মানুষ যখন গৃহে আবদ্ধ করোনা আতঙ্কে ঠিক এই পরিস্থিতিতে ” ওরে গৃহবাসী খোল দ্বার খোল,,,,,,,” এই গানটি শুনিয়ে কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন জানান দিতে এসেছেন নোবেল জয়ী রবীন্দ্রনাথ তাঁর ১৫৯ তম জন্মদিনে হয়তো বলছেন গৃহবন্দী মানুষ দরজা খুলে গৃহে থেকেই সকলে একজোট হয়ে প্রশাসনের সাথে সহযোগিতা করে ঐ অদৃশ্য নোবেল করোনা কে প্রতিরোধ করে দেশ থেকে বিতাড়িত করো। কালিয়াগঞ্জ শহরের আপামর মানুষ আজ সকাল থেকেই পুলিশ প্রশাসনের কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধাঞ্জলির এহেন উদ্যোগে আপ্লুত, আনন্দিত। সংক্রমনের হাত থেকে রক্ষা করতে যখন এই পুলিশ প্রশাসনকে দেখা যাচ্ছে লাঠি উঁচিয়ে তাড়া করতে, দুচার বাড়ি মারতে আর এই খাঁকি পোশাকের দিনরাত পরিশ্রম করে যাওয়া ভগবানরাই আবার কখনো রক্তদান করছেন আমাদের জন্যেই, কখনো আবার পাড়ায় পাড়ায় অলিতে গলিতে রাস্তায় মাইকে রবীন্দ্র সংগীত বাজিয়ে কবিগুরুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে শহরেরে সকলকে উৎসাহিত করতে। ২৫শে বৈশাখ কবিগুরুর জন্মদিনে কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন সহ রায়গঞ্জ জেলা পুলিশ প্রশাসন কে আপামর জনসাধারণ কুর্নিশ ও সাধুবাদ জানিয়েছেন। কবিগুরুর গানে পুলিশ প্রশাসনের সকল স্তরের কর্মীদের উদ্দেশ্যে তাদের এহেন উদ্যোগ এবং মহান মানবিক কর্মকান্ডের জন্য কালিয়াগঞ্জের জনগন বাড়িতে বসেই গান ধরেছে ” তুমি রবে নীরবে হৃদয়ে মম,,,,,”।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *