October 24, 2024

বাড়ি ছাড়ার নির্দেশ দিলেন বাড়ির মালিক

1 min read

             বাড়ি ছাড়ার নির্দেশ দিলেন বাড়ির মালিক

বাড়ি ছাড়ার নির্দেশ দিলেন বাড়ির মালিক লকডাউনের মাঝেই ভাড়াটেদের ।ভিন জেলার কয়েকজন হকার ফলে বিপাকে পড়েছেন কর্মহীন হয়ে পড়া । তাঁদেরকে বাড়ি ছাড়ার জন্য চাপ সৃষ্টি করছেন বলে অভিযোগ বকেয়া বাড়ি ভাড়া না মেটানোয় বাড়ির মালিক । জেলাশাসকের কাছে এই ব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করেছেন তাঁরা। মহকুমা শাসককে তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশাসক।অভিযুক্ত বাড়ির মালিক অবশ্য চাপ সৃষ্টির কথা অস্বীকার করেছেন। তাঁর দাবি, তিনি ভাড়াটেদেরকে প্রশাসনের সাহায্য নিয়ে তাঁদের নিজেদের বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

এস কে জাহাঙ্গীর বলেন, আমরা নয়জন একই বাড়িতে ভাড়া থেকে সেলসম্যানের কাজ করে ইনকাম করি। লকডাউনের কারণে আমাদের এখন কাজ নেই। কোনও রকমে দুই বেলা খাবার জোগার করছি।

আর্থিক অনটনের কারণে এক মাসের বাড়ি ভাড়া দেওয়া সম্ভব হয়নি। এমন পরিস্থিতিতে বাড়ির মালিক আমাদের রোজ বাড়ি ছেড়ে দেওয়ার কথা বলছেন। এই পরিস্থিতিতে অসহায় হয়ে জেলা শাসকের কাছে অভিযোগ জানিয়ছি।অভিযোগ অস্বীকার করে বাড়ির মালিক তথা রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সদস্য অনিল দেবনাথের দাবি, লকডাউনের আগেই বাড়ি ছেড়ে দেবার জন্য বলা হয়েছিল।লকডাউন চলাকালীন দীর্ঘ দুই মাসের বাড়ি ভাড়া বকেয়া পড়েছে। তাদের জন্য বিদ্যুৎ বিল বাবদ মোটা টাকা গুনতে হচ্ছে। এই পরিস্থিতিতে তিনি ব্যয় ভার বহন করতে পারছেন না। প্রশাসনের সহায়তা নিয়ে বাড়িতে ফিরে যাওয়ার কথা বলেছি।জেলা শাসক অরবিন্দ কুমার মিনা জানান, সরকার লকডাউনের মধ্যে আটকে পড়া ব্যক্তিদের সমস্ত রকম সুযোগ সুবিধা দেবার প্রতিশ্রুতি দিয়েছেন। অভিযোগ খতিয়ে দেখার জন্য মহকুমা শাসককে বলা হয়েছে। প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন জেলাশাসক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *