October 27, 2024

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের সায়ন কুমার দাস ৯৭.৪ শতাংশ নাম্বার পেয়ে রাজ্যে চতুর্থ স্থান অধিকার করেছে

1 min read
রোনাক কুমার যাদব, (ইসলামপুর) মাধ্যমিক পরীক্ষায় উত্তর দিনাজপুর জেলার ঝুড়িতে কিছু না থাকলেও এবারে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় খালি যায় নি। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায়  উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের সায়ন কুমার দাস ৯৭.৪ শতাংশ নাম্বার পেয়ে রাজ্যে চতুর্থ স্থান অধিকার করেছে। সায়ন ইসলামপুর হাইস্কুলের বিঙ্গান বিভাগের ছাত্র সায়নের প্রাপ্য নাম্বার (৪৮৭)। 

 সায়নের বাবা শমর কুমার দাস প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও মা ইলা দাস গৃহবধূ। আগামীদিনে সায়নন আইসার নিয়ে পড়া শুনা করে গবেষক হবার ইচ্ছা। তার এই সাফল্যে খুশি তার বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষিকা থেকে শুরু করে তার সহ পাঠি এবং পরিবারের লোকেরা। উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়ে ৪৭০ থেকে ৪৭৫ নম্বর পাবে বলে আশা করেছিল ইসলামপুর হাইস্কুলের ছাত্র সায়ন কুমার দাস। মেধাতালিকায় তার নাম উঠে আসবে এটা তার কাছে এখনও অবিশ্বাস্য বলে মনে হচ্ছে। ভবিষ্যতে গবেষক হতে চায় এই কৃতী ছাত্রটি। দিনে ১৪ ঘন্টা পড়াশুনা করার পাশাপাশি গান শুনতে ভালোবাসে সায়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *