October 24, 2024

কালিয়াগঞ্জ নজমু নাট্য নিকেতন মঞ্চে মঞ্চস্থ হল ” ভাঙ্গা সিড়ির অঙ্ক”

1 min read

কালিয়াগঞ্জ নজমু নাট্য নিকেতন মঞ্চে মঞ্চস্থ হল ” ভাঙ্গা সিড়ির অঙ্ক”

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৬ সেপ্টেম্বর:শুক্রবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের নজমু তুলে নাট্য নিকেতন রঙ্গমঞ্চে কলকাতার বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব তথা নাট্যকার ঋষি মুখোপাধ্যায়ের রচনা ও নির্দেশনায় পরিপূর্ন প্রেক্ষাগৃহে মঞ্চস্থ হল ” ভাঙ্গা সিড়ির অঙ্ক ” যা অত্যন্ত সময়োপযোগী।নাট্যকার ঋষি মুখোপাধ্যায় তার নাটকের মাধ্যমে অত্যন্ত সুকৌশলে দেখিয়ে দিলেন কি ভাবে মানুষ প্রতি পদক্ষেপে প্রতিনিয়ত মুখোশের আড়ালে বিপদের সন্মুখীন হচ্ছে মুখোশের আড়ালের ভালো মানুষীর নাটকের কারনে।কাতাই।

তাই।কাওকে এমন ভাবে বিশ্বাস করবেন না যে মানুষটি বা একটি মুখোশধারি দুষ্কৃতীদের গোষ্ঠীদের হাতে আপনি বা আপনার পরিবারের সবাইকে সমস্যার মধ্যে পরে গিয়ে হাবুডুবু খেতে হয়।সাধু সাবধান। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে নাটকের কুশীলবরা উপস্থিত দর্শকদের নাটকের প্রথম পর্ব থেকে শেষ মুহূর্ত পর্যন্ত সারাক্ষণ সাসপেন্সসের মধ্যে রাখায় দর্শকরা প্রতিটি কুশিলবদের অভিনন্দন জানিয়েছেন।

নাটকের বিভিন্ন চরিত্রে যারা অংশগ্রহন করেন তারা হলেন অজয়ের চরিত্রে_চন্দন চক্রবর্তী,স্থায়ীর চরিত্রে অংশগ্রহন করেন সংগ্রামী ভট্টাচার্য্য, সঞ্চারীর চরিত্রে _ ব্রততী দাস,আবহের চরিত্রে_অভিজিৎ রায়, (বাবা) মল্লারের ভূমিকায় _ শান্তনু দাস,পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায় অভিনয় করেন তপন মজুমদার,তনুশ্রীর ভূমিকায়পত্রাবলী চক্রবর্তী, অধ্যাপক বাহারের ভূমিকায়_ রাজশেখর চ্যাটার্জী, এবং দামোদরের ভূমিকায় অসাধারন অভিনয় করেছেন অরিন্দম ঘোষ।এক সাক্ষাৎকারে বিশিষ্ট অভিনেতা,নাট্য নির্দেশক ঋষি মুখোপাধ্যায় বলেন নাটক শিক্ষার একটি বড় হাতিয়ার।সেই হাতিয়ারকে যদি সঠিক।

 

সময়ে কাজে লাগিয়ে সমাজের কিছু মানুষের উপকার করা যায় সেটাই হবে আমার সবচেয়ে বড় পাওনা। নাটকের শব্দ প্রক্ষেপণে প্রিয়া দে,আলোক পরিকল্পনায় চন্দন চক্রবর্তী,আলোক প্রক্ষে পনে _কমল বসাক এবং মঞ্চ ব্যাবস্থাপনা অরিন্দম ঘোষ ও দীপক মোদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *