October 25, 2024

কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবে যথোচিত মর্যাদায় শিক্ষক দিবস পালন ও অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্বর্ধনা

1 min read

কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবে যথোচিত মর্যাদায় শিক্ষক দিবস পালন ও অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্বর্ধনা

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৫সেপ্টেম্বর:সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবে যথোচিত মর্যাদা সহকারে সর্বপল্লী ডঃ রাধাকৃষ্ণনের জন্ম দিবস উপলক্ষে শিক্ষক দিবস পালন করা হয়। সর্বপল্লী ডক্টর রাধাকৃষ্ণন এর প্রতিকৃতিতে মাল্যদান করেন কালিয়াগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যাপিকা তথা বঙ্গরত্ন ডঃ মমতা কুন্ড ,কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা,কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার, লায়ন্ সুদীপ ভট্টাচার্য,কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের চেয়ারম্যান প্রবীর কুমার দে,এবং লায়ন্স ক্লাবের সম্পাদিকা লায়ন দেবশ্রী সরকার সহ উপস্থিত লায়ন্স ক্লাবের সদস্যদের সাথে বিশিষ্ট ব্যক্তিগণ।

প্রতি বছরের ন্যায় এবারেও সর্বপল্লী ডঃ রাধাকৃষ্ণন সম্পর্কে তার অসাধারন বক্তব্য উপস্থিত শিক্ষানুরাগীদের সমৃদ্ধ করে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখে কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা,কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার, লায়ন সুদীপ ভট্টাচার্য,কালিয়াগঞ্জ মনমোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সোমা ভট্টাচার্য চক্রবর্তী,বিশিষ্ট সমাজ সেবি ভারতেন্দ্র চৌধুরী সহ বিশিষ্ট জনেরা।কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের সম্পাদিকা দেবশ্রী সরকার চিরাচরিত নিয়ম অনুসারে সারা বছর লায়ন্স ক্লাব কিকি সমাজ সেবা মূলক কাজ করেছে তার বিস্তারিত বিবরন তুলে ধরেন। এ বছর কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাব যে সমস্ত বিশিষ্ট অবসরপ্রাপ্ত শিক্ষকদের শিক্ষক দিবস হিসেবে সম্বর্ধনা জ্ঞাপন করলেন তারা হলেন রত্না ভট্টাচার্জ বিজয় কুমার সিংহ।

ভারতী ব্যানার্জি পুলিন চন্দ্র দেব শর্মা এবং দেবাশীষ পাট্টাদার। কালিয়াগঞ্জ লায়ন্স ক্লাবের প্রোগ্রাম চেয়ারম্যান লায়ন দেবব্রত রায় জানান ২০২২ সালে কালিয়াগঞ্জ ব্লক এ মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে যারা সর্বোচ্চ নাম্বার পেয়েছেন সেই সমস্ত কৃতি ছাত্র-ছাত্রীদের লায়ন ক্লাবের পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হয়। তিনি বলেন মাধ্যমিকে মেয়েদের মধ্যে বৈশালী গাঙ্গুল। ছেলেদের মধ্যে সম্বর্ধনা দেওয়া হয় বরেণ্য রায়।

উচ্চমাধ্যমিকে মেয়েদের মধ্যে সম্বর্ধনা দেওয়া হয় শ্রেয়সী দাস এবং ছেলেদের মধ্যে যুগ্মভাবে সম্বর্ধনা দেওয়া হয় সৌনিক সাহা এবং বিষ্ণুব্রত মাহাতোকে। অনুষ্ঠানে গত ১৫ই আগস্ট l কালিয়াগঞ্জ উদ্যোগে যে নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল তাদের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়াও অঙ্কন প্রতিযোগিতায় যারা বিজয়ী হয়েছে তাদেরকেও পুরস্কৃত করা হয় বলে জানান লায়ন দেবব্রত রায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লায়ন প্রসেনজিৎ পাল লায়ন ইন্দ্রনীল কুন্ড, লায়ন দীনেশ কুন্ডু, ভরত কেজিওড়াল, বিনোদ লোহিয়া,অরূপ কুন্ডু এবং দিব্যেন্দু রায়। সমগ্র অনুষ্ঠানটি সুন্দরভাবে সঞ্চালকের দায়িত্ব পালন করেছেন ইন্দ্রনীল কুন্ডু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *