July 21, 2024

ডালিমগাও বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক বরুণ দাস জাতীয়স্তরে পুণায় আল্টিমেট খো খো লীগ ২০২২খেলার বিচারকের দায়িত্ব পেল –

1 min read

ডালিমগাও বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক বরুণ দাস জাতীয়স্তরে পুণায় আল্টিমেট খো খো লীগ ২০২২খেলার বিচারকের দায়িত্ব পেল –

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ১৩ আগস্ট:উত্তর দিনাজপুর জেলার প্রত্যন্ত গ্রাম ডালিম গাও উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক তথা উত্তর দিনাজপুর খো খো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বরুন দাস খো খো ফেডারেশন অফ ইন্ডিয়া থেকে পূনায় এই প্রথম আল্টিমেট খো খো লীগ ২০২২ খেলায় বিচারকের দায়িত্ব পালন করবার জন্য নির্বাচিত হলেন বলে জানা যায়।এই খবরে উত্তর দিনাজপুর জেলার খো খো অ্যাসোসিয়েশনের সভাপতি প্রবীর গুহ বরুণ দাসকে অভিনন্দন বার্তা পাঠিয়ে বলেন খো খো খেলাকে জনমানসে উৎসাহ দিতে আপনার কর্মকান্ডই আপনাকে জাতীয় স্তরে নিয়ে যেতে সাহায্য করেছে।সেই কারনে আমরা উত্তর দিনাজপুর জেলার মানুষ হিসাবে আপনার জন্য গর্বিত।উত্তরবঙ্গ ক্রীড়া পর্ষদের অন্যতম সদস্য অসীম ঘোষ বলেন বরুণ দাস খো খো খেলার পাওনিয়ার উত্তর দিনাজপুর জেলায়।খোখো খেলার উন্নয়নে বরুণ বাবুর কর্ম দক্ষতা চোখে পড়ার মতই। উনি আমাদের জেলার গর্ব।

 

আমি তার সার্বিক সাফল্য কামনা করি।ডালিমগাও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ মোদক বলেন আমার প্রত্যন্ত গ্রামের বিদ্যালয়ের নাম বরুণ দাস যেভাবে সারা ভারতবর্ষে ছড়িয়ে দিয়েছে তাতেই আমাদের সবার মন ভরে গেছে।বরুণ বাবু আরো এগিয়ে যাক আমি সেটাই প্রার্থনা করবো। বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক বরুন দাস এক সাক্ষাৎকারে বলেন সারা ভারত বর্ষের বিভিন্ন রাজ্যের সাথে পশ্চিমবঙ্গ থেকেও আমাদের চার জন ক্রীড়া শিক্ষককে পাঠানো হয়েছিল প্রশিক্ষণ নেবার জন্য।

 

সারা ভারত বর্ষ থেকে মোট ৬০ জনকে অফিসিয়াল নির্বাচনের প্রশিক্ষণের জন্য পাঞ্জাবে পাঠানো হয়েছিল।প্রশিক্ষণ দিয়ে আসার পর গত ৩ আগস্ট আমি খো খো ফেডারেশন অফ ইন্ডিয়া থেকে আল্টিমেট খো খো লীগ ২০২২ আই পি এল ধাঁচের খেলার বিচারকের পদের জন্য পশ্চিমবঙ্গ থেকে একমাত্র প্রতিনিধি নির্বাচিত হবার চিঠি পাই। এত বিশাল দায়িত্ব পেয়ে আমি অভিভূত।বরুণ বাবু বলেন আপনাদের আশীর্বাদ আমার সাথে থাকলে আমার দায়িত্ব পালন করতে কোন অসুবিধা হবেনা বলে জানান।

বরুণ দাস জানান আমি যাতে আগামী ৬আগস্ট বিকেলের মধ্যে পুনায় গিয়ে পৌঁছাতে পারি তার জন্য বিমানের টিকিটও আমাকে পাঠিয়ে দেওয়া হয়ছে।আমি সেই মত ৬আগস্ট পুনায় চলে যাই। ৭ই আগস্ট থেকে ১৩আগস্ট পর্যন্ত চলবে আমার শেষ পর্যায়ের প্রশিক্ষণ। বরুণ বাবু বলেন আগামী ১৪ই আগস্ট থেকে খেলা শুরু হচ্ছে।চলবে আগামী ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত।বরুন দাস বলেন তিনি বিচারক তথা অফিসিয়ালের দায়িত্ব পালন করবেন আগামী ২৫ শে আগস্ট পর্যন্ত।পরবর্তী খেলা পরিচালনার জন্য অন্য যে সমস্ত অফিসিয়ালরা আছেন তারা আগামী ৪ঠা সেপ্টেম্বর খেলার শেষ দিন পর্যন্ত দায়িত্ব।পালন করবেন বলে বরুণ বাবু জানান। বরুন বাবু বলেন খো খো ফেডারেশনের উদ্যোগে এই আল্টিমেট খো খো লীগ ২০২২ খেলাটি ভারত বর্ষের বিভিন্ন প্রান্তের বাছাই করা খেলোয়াড়গন খেলায় অংশ গ্রহন করবে বলে জানান।তিনি বলেন বাছাই করা খেলোয়াড়দের নিয়ে মোট ৬টি দল তৈরি করা হয়ছে। তাদের ফ্র্যাঞ্চাইজ দলে ডাক সিস্টেম হিসাবে নেওয়া হয়। আগামী ১৪ই আগস্ট থেকে মহারাষ্ট্রের পুনা শহরের ছত্রপতি শিবাজী স্টেডিয়ামে এই খেলা চলবে। যা নির্দিষ্ট কিছু চ্যানেলে ১৪ই আগস্ট থেকে ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত দেখা যাবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *