October 27, 2024

কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশের কড়া নজরদারিতে রাজ্যে চলছে আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচন

1 min read

কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশের কড়া নজরদারিতে রাজ্যে চলছে আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচন

কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশের কড়া নজরদারিতে রাজ্যে চলছে আসানসোল ও বালিগঞ্জ উপনির্বাচন (Bengal By Election 2022)। সকাল থেকেই ভোটদানের হার ছিল কম। বেলা বাড়লেও ছবিটা খুব একটা বদলায়নি বালিগঞ্জে। বেলা এগারোটা পর্যন্ত কমিশনের দেওয়া পরিসংখ্যান বলছে ভোটদানের হার অনেকটাই কম বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে। অন্যদিকে পরিস্থিতি কিছুটা আশাব্যঞ্জক আসানসোলে। ১১টা পর্যন্ত বালিগঞ্জ বিধানসভা উপ নির্বাচনে ভোটদানের হার ১৬%।

আসানসোল লোকসভা উপ নির্বাচনে ভোটদানের হার ২৭%। এর আগে সকাল ৯ টা পর্যন্ত আসানসোলে ভোট পড়েছিল ১২. ৭৭ শতাংশ। বালিগঞ্জে ৮ শতাংশ।এরইমধ্যে এদিন আসানসোলের বারাবণীতে বিক্ষোভের মুখে পড়তে হয় বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে৷ এমন কি, বিজেপি প্রার্থীর গাড়িতেও বাঁশ, লাঠি দিয়ে হামলা করা হয় বলে অভিযোগ৷ তাঁর নিরাপত্তারক্ষীদের গাড়িও ভাঙচুর করা হয় বলেও অভিযোগ তোলেন অগ্নিমিত্রা (Agnimitra Paul)৷

পাশাপাশি বিক্ষোভকারীদের হঠাতে অগ্নিমিত্রা পালের নিরাপত্তারক্ষীরাও মারধর করেন বলে অভিযোগ স্থানীয়দের৷কমিশনের তরফে জানানো হয়েছে, কোথাও কোনও রিগিং হয়নি। বারাবনিতে জনবহুল এলাকায় বড় কনভয় ছিল অগ্নিমিত্রার (Agnimitra Paul)। তাই প্রথমে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে অসুবিধা হয় পুলিশের (Bengal By Election 2022)।

আসানসোলের পুলিশ কমিশনার ঘটনার তদন্ত শুরু করেছেন। অন্যদিকে সশস্ত্র নিরাপত্তারক্ষী নিয়ে বুথে ঢোকার অভিযোগ ওঠে অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। এরপরেই আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে সতর্ক করে নির্বাচন কমিশন। পুলিশ মারফত বিজেপি প্রার্থীকে বার্তা পাঠায় কমিশন এমনটাই সূত্রের খবর।

তবে ভোটের দিন (Bengal By Election 2022) সকাল থেকে খোশমেজাজে দেখা যায় বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo)। বুথে বুথে ঘোরার পর দেশপ্রিয় পার্কে নির্বাচনী কার্যালয়ে কর্মীদের সঙ্গে বসে জলযোগ সারেন বাবুল সুপ্রিয়। সিঙ্গারা, খাস্তা কচুরি দিয়ে সারলেন ব্রেকফাস্ট। গানও গাইতে শোনা যায় তাঁকে। জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বাবুল এদিন বলেন, “এখানে আমার বিরুদ্ধে অনেক বিতর্ক তৈরি করা হয়েছিল। আমি আগে ৭০% মানুষের ছিলাম। আমি এখন ১০০% মানুষের সাথে আছি। আমি আমার চেষ্টা করেছি এখানে। দলের সবাই আমার সঙ্গে লড়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *