October 26, 2024

উত্তর দিনাজপুর জেলার জেলা শাসক অরবিন্দ কুমার মীনার মিনি মহাকরণের মাধ্যমে অনায়াসে সমাধান হলো সাধারন মানুষের সমস্যা

1 min read
তন্ময়  চক্রবর্তী--উত্তর দিনাজপুর জেলার জেলা শাসক অরবিন্দ কুমার মীনার  মিনি মহাকরণের মাধ্যমে অনায়াসে সমাধান হলো সাধারন মানুষের সমস্যা। এখন আর গ্রামের মানুষদের ছুটতে হয় না জেলা প্রশাসনের কাছে। জেলা প্রশাসন এখন ছুটে আসছে গ্রামেগঞ্জে মানুষের কাছে তাদের সমস্যা সমাধানের জন্য।
 হ্যাঁ এমনই এক অভিনব দৃশ্য দেখা গেল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের মুস্তাফানগর অঞ্চলের কুনোর উচ্চ বিদ্যালয়ে। যেখানে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার জেলা প্রশাসনের সমস্ত দপ্তর নিয়ে হাজির হয়েছিলেন উত্তর দিনাজপুর জেলার জেলা শাসক অরবিন্দ কুমার মীনা। রাজ্য সরকারের সমস্ত দপ্তর এবং সমস্ত দপ্তরের আধিকারিকরা তাদের নিজ নিজ দপ্তরের সাথে এলাকার মানুষের কোন সমস্যা থাকলে তার চটজলদি সমাধান সেখানেই করে নেওয়া হচ্ছে। রাজ্য সরকারের কন্যাশ্রী যুবশ্রী সবুজ সাথী থেকে চিকিৎসা সংক্রান্ত বিভিন্ন প্রকল্প সুবিধা নিতে মানুষও আজ হাজির  হয়েছিল কুনোর উচ্চ বিদ্যালয়ে।
 অভিনব এই মিলনমেলায় জেলা প্রশাসন কে কাছে ভীষণ খুশি এলাকার মানুষরা।  তাদের বক্তব্য এতদিন সরকারী বিভিন্ন প্রকল্পের সুবিধা নিতে গ্রাম থেকে ৪০ কিলোমিটার দূরে তাদের ছুঁটে যেতে হতো।
আজ সেই জেলা প্রসাশনের কর্মকতারা ছুঁটে এলেন তাদের কাছে। কন্যাশ্রী থেকে যুবশ্রী রূপসী থেকে সবুজ সাথী সব দপ্তর হাজির হয় তারা যেমন একদিকে এই প্রকল্প গুলি জানতে পারছে তেমনি এই প্রকল্পের সুবিধা গুলি অনেকেই আজ এখান থেকেই পেয়ে গেছে ফলে এমন অভিনব প্রশাসনের ভূমিকায় তারা ভীষণ খুশি।
 জেলাশাসক অরবিন্দ কুমার মিনা  জানান রাজ্যের মুখ্যমন্ত্রী স্বপ্নের প্রকল্প গুলি উত্তর দিনাজপুর জেলার সঠিকভাবে রূপায়িত হয় এবং মানুষ সেই সুবিধা গুলি দ্রুত পায় তার জন্য রাজ্যে প্রথম উত্তর দিনাজপুর জেলা প্রশাসন উদ্যোগ নিয়েছে।

আমরা উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মুস্তাফানগর গ্রাম পঞ্চায়েত এলাকার ছাত্রীদের সবুজসাথী,কন্যাশ্রী,মৎসজীবীদের মাছ ধরার জাল,হাঁড়ি, শ্বয়ম্ভর গোষ্ঠীদের ঋণ,বিনা ব্যায়ে চিকিৎসা,চশমা বিতরণ ,বৃক্ষ বিতরণ, চাষীদের নানান ধরনের সুযোগসুবিধা প্রদান করা হয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অনুষ্ঠানে জেলা শাসক ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক,মহকুমা শাসক ও বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকগন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য দধি মোহন দেবশর্মা,কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার,বিডিও প্রসুন কুমার ধারা, যুগ্ম বিডিও পরিমল দাস সহ ব্লকের বিভিন্ন অধিকারীকগন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *