October 27, 2024

নয়া পৌর বোর্ডের কাছে কালিয়াগঞ্জ পৌর নাগরিকদের দাবি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের কালিয়াগঞ্জ কলকাতা বাস সার্ভিস

1 min read

নয়া পৌর বোর্ডের কাছে কালিয়াগঞ্জ পৌর নাগরিকদের দাবি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের কালিয়াগঞ্জ কলকাতা বাস সার্ভিস

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৪ মার্চ:আগামী সপ্তাহে কালিয়াগঞ্জ পৌর সভার তৃণমূলের নুতন পৌর বোর্ড গঠন হতে চলেছে পৌর নাগরিকদের পরিষেবা দেবার জন্য।তাই কালিয়াগঞ্জ পৌর নাগরিকদের প্রথম ও প্রধান দাবি কালিয়াগঞ্জ থেকে সকাল ও সন্ধ্যায় কলকাতা যাবার জন্য চালু করা হোক উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের বাস সার্ভিস।কালিয়াগঞ্জের পৌর নাগরিকদের বক্তব্য পৌর নির্বাচনের ৬ মাস আগে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের চেয়ারম্যান পার্থ প্রতিম রায় কালিয়াগঞ্জ এসে প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা পৌরসভায় ক্ষমতায় এলে কালিয়াগঞ্জ থেকে কলকাতাগামী দুটি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের কলকাতা বাস সার্ভিস চালু করবেন। তিনি এও বলে ছিলেন গত জানুয়ারি মাস থেকেই এই বাস সার্ভিস চালু করা হবে।

কিন্তু উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের চেয়ারম্যান পার্থ প্রতিম রায় তার প্রতিশ্রুতি মত কাজ করেননি।শুধু কলকাতা গামি বাস চালু করাই নয় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের চেয়ারম্যান পার্থ প্রতিম রায় কালিয়াগঞ্জ এর মানুষদের প্রতিশ্রুতি দিয়েছিলেন কালিয়াগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বয়রা কালী মন্দিরের সামনে পরিত্যক্ত অবস্থায় যে জেলা পরিষদের জমি পড়ে আছে সেখানে একটি উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের অত্যাধুনিক বাস স্ট্যান্ড নির্মাণ করা হবে। তার জন্য তিনি উক্ত জায়গাও পরিদর্শন করে গেছেন।

কিন্তু ৬ মাস অতিক্রান্ত হয়ে গেল আজ পর্যন্ত বাস স্ট্যান্ড নির্মাণের কোন লক্ষণই দেখা যাচ্ছে না। তাই নতুন পৌর বোর্ড গঠন করা হলেই কালিয়াগঞ্জ পৌর নাগরিকদের জন্য এই দুটি কাজ করবার দাবি জানান কালিয়াগঞ্জের বিশিষ্ট নাগরিকরা।কালিয়াগঞ্জের বিশিষ্ট নাগরিক তথা অবসর প্রাপ্ত শিক্ষক করুণাময় চক্রবর্তী বলেন কালিয়াগঞ্জ কলকাতা ট্রেন সার্ভিস থাকলেও সেখানে কলকাতার টিকিট পাওয়া অত্যন্ত দুরূহ ব্যাপার।

সেই কারণে বাস সার্ভিস থাকলে কালিয়াগঞ্জ এর নাগরিকদের কলকাতা যাতায়াত করার পক্ষে অত্যন্ত সুবিধা হবে বলেই তার মনে হয়। কালিয়াগঞ্জ এর ব্যবসায়ী দিলীপ সাহা জানান তাদের প্রতিনিয়ত কলকাতা যেতে হয় ব্যবসার স্বার্থে। অনেক সময় রাধিকাপুর কলকাতা গামী ট্রেনের টিকিট পাওয়া তাদের পক্ষে মুশকিল হয়ে পড়ে। বাস সার্ভিস থাকলে সেই সমস্যার মুখে তাদের আর পড়তে হবে না বলে জানান।নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন তৃণমূল দলের জয়ী সদস্য বলেন কালিয়াগঞ্জ পৌর নাগরিকদের দাবি অত্যন্ত যুক্তিসঙ্গত। পৌরসভার নতুন বোর্ড গঠন হলেই তাদের পর বোর্ড এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেবে বলে জানান।এখন দেখার নুতন পৌর বোর্ড এসে নাগরিকদের পরিষেবার স্বার্থে প্রতিশ্রুতি কতটা পালন করছে নুতন বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *