October 27, 2024

রায়গঞ্জে সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্র হবার সবুজ সংকেত,জানালেন সাংসদ দেবশ্রী

1 min read

রায়গঞ্জে সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্র হবার সবুজ সংকেত,জানালেন সাংসদ দেবশ্রী

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,২২ জানুয়ারি: উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে উত্তরবঙ্গের খেলা ধুলার উন্নয়নে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই)এর প্রশিক্ষণ কেন্দ্রের সবুজ সংকেত মিললো বলে জানালেন রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।শনিবার সকালে এক প্রশ্নের উত্তরে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন গত বুধবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের নিকট উত্তর দিনাজপুর জেলার খেলাধুলার উন্নয়নের জন্য একটি সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্র রায়গঞ্জে স্থাপন করা যায় তার জন্য একটি স্মারকলিপি দিয়েছিলেন সাংসদ দেবশ্রী দেবী। রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী জানান রায়গঞ্জে সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্রের ব্যপারে ইতিমধ্যেই কেন্দ্রের ক্রীড়া দপ্তর থেকে সবুজ সংকেত পাওয়া গেছে।সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন উত্তরদিনাজপুর জেলার অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে যাদের তেমন কোন প্রশিক্ষণ নেই।

কিন্তূ প্রশিক্ষণ না নিয়েই এই সমস্ত বিভিন্ন ধরনের খেলোয়াড়েরা অনেক ক্ষেত্রেই আশাতীত ফল করছে।দেবশ্রী চৌধুরী বলেন এই সমস্ত ঘটনা তিনি ক্রীড়া দপ্তরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিককে অনেক আগেই বলেছিলেন যাতে উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর,দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলার প্রতিভাবান খেলোয়াড়েরা সাই কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষণের সুযোগ পেতে পারে।

 

পরবর্তীতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে সমস্ত তথ্য দিয়ে ঘটনা জানালে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে একটি সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্র গরবার জন্য উভয় মন্ত্রীই একমত হন এবং সবুজ সংকেত দেন।উত্তর দিনাজপুর জেলার ক্রীড়া সংস্থার সম্পাদক সুদীপ বিশ্বাস বলেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে জেনে তিনি অবশ্যই খুশি হয়েছেন। সুদীপ বিশ্বাস বলেন সাইয়ের প্রশিক্ষণ কেন্দ্রটির পরিকাঠামো যেন উন্নত মানের হয়। রায়গঞ্জ টাউন ক্লাবের সম্পাদক তথা বিশিষ্ট ফুটবল খেলোয়াড় অরিজিৎ ঘোষ বলেন আমরা অনেক দিন ধরেই চেষ্টা করেছিলাম।

 

রায়গঞ্জে সাইয়ের প্রশিক্ষণ শিবির হলে এই এলাকার প্রতিভাবান বিভিন্ন ধরনের খেলোয়াড়রা দারুন উপকৃত হতে পারবে বলেই তিনি মনে করেন। কালিয়াগঞ্জ ফুটবল একাডেমির সম্পাদক তরুণ গুহ বলেন উত্তর দিনাজপুর জেলা সহ পার্শবর্তী জেলার বিভিন্ন ধরনের প্রতিভাবানja খেলোয়ারের উপকৃত হতে পারবে বলেই তার বিশ্বাস।জানা যায় উত্তরবঙ্গের জলপাইগুড়িতে সাই প্রশিক্ষণের একমাত্র কেন্দ্র থাকায় অনেক ক্রীড়া প্রতিভা থাকলেও সাই প্রশিক্ষণ কেন্দ্র সুযোগ পাওয়া অত্যন্ত কঠিন ব্যাপার।জানা যায় রায়গঞ্জ মিলন পাড়া স্পোর্টস ক্লাবের ৯ বিঘা এবং বন্দরের পাশে রায়গঞ্জ ইনস্টিটিউটের ২,৫ (আড়াই বিঘা) জমি মোট সাড়ে এগারো বিঘা জমির উপর সাই প্রশিক্ষণ কেন্দ্র হবার প্রাথমিক কথাবার্তা চলছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *