October 27, 2024

আভ্যন্তরীণ পারফরম্যান্স খুব খারাপ তাই নাকি এবার টিকিট পাচ্ছেন না দলের পৌর প্রশাসক শচীন সিংহ রায় ও প্রশাসক মন্ডলীর সদস্য ঈশ্বর রজক

1 min read

আভ্যন্তরীণ পারফরম্যান্স খুব খারাপ তাই নাকি এবার টিকিট পাচ্ছেন না দলের পৌর প্রশাসক শচীন সিংহ রায় ও প্রশাসক মন্ডলীর সদস্য ঈশ্বর রজক

তনময় চক্রবর্তী এবারের পৌর নির্বাচনে নাকি দলের আভ্যন্তরীণ পারফরমেন্সে অনেকটাই ব্যাকফুটে চলে যাওয়ার খোদ পৌর প্রশাসক শচীন সিংহ রায় ও ১৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কমিশনার ঈশ্বর রজক এবার টিকিট পাচ্ছেন না ।কালিয়াগঞ্জ পৌরসভা নির্বাচন যতই দোরগোড়ায় আসছে খেলা শুরু হয়ে গিয়েছে ততই জোর কদমে এবার তৃণমূলের ড্রইংরুমে।

সেখানে প্রতিনিয়ত প্রতিপক্ষের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস কোন ১৭ জন খেলোয়ার দের নিয়ে এবার মাঠে নামবে খেলতে তার চুলচেরা বিশ্লেষণ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। প্রতিটি ওয়ার্ডের নাগরিকদের অভিযোগ থেকে কোন কাউন্সিলর বিগত দিনে কতটা তার দায়িত্ব পালন করেছিলেন ,এলাকার উন্নয়নে যেমন তেমনই তার স্বচ্ছ ভাবমূর্তি কেমন রয়েছে এলাকার মানুষের মধ্যে সেটাও প্রাধান্য দেওয়া  হয়েছে তৃণমূলের খেলোয়াড় বাছাই করার ক্ষেত্রে।

তবে এই ক্ষেত্রে অনেক তাবড় তাবড় নেতারাও হিমশিম খেয়ে যাচ্ছে তাদের মনোপুত খেলোয়াড়দের সেই টিমে ঢুকানোর ক্ষেত্রে। তবে যাই হোক না কেন বিশ্বস্ত সূত্রে যেটা জানা যাচ্ছে এবার নাকি দুইজন প্রাক্তন খেলোয়াড় টিকিট পাচ্ছে না।এর মধ্যে অন্যতম কালিয়াগঞ্জ পৌরসভা র পৌর প্রশাসক শচীন সিংহ রায় এবং ১৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা বর্তমান পৌর প্রশাসক ঈশ্বর রজক। অন্যদিকে দলের খেলোয়াড়দের লিস্ট এ থাকলেও এবার এক্সট্রা খেলোয়াড় হিসেবে থাকতে পারেন দলে সেই টিমে ১৭নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা পৌর প্রশাসক বসন্ত রায় এবং আট নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা পৌর প্রশাসক কমল ঘোষ। তবে এই দুই জন খেলোয়াড় শেষমেষ দলে র ১৭ জনের লিস্টে ঢুকেও পড়ে তাহলে আশ্চর্য হওয়ার কিছু নেই। তবে ১১ নম্বর ওয়ার্ড থেকে এবার দাঁড়াতে পারছেন না সেই ওয়ার্ডের প্রাক্তন কমিশনার তথা বর্তমান পৌর প্রশাসক শচীন সিংহ রায়। তবে কি পৌর প্রসাশক চুপ করে বসে থাকবেন। এটাও ভাবার ঠিক নয়।তাই ইতিমধ্যে তাই পৌর প্রশাসক কোমর বেঁধে ঝাঁপিয়ে পড়েছেন তার পাশের ওয়ার্ড ১০  নম্বরে যাতে তিনি দাঁড়াতে পারেন সেই ব্যাপারে। আর ইতিমধ্যে তিনি তার দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ আবারো করেছেন জেলা নেতৃত্তের কাছে। তবে এ ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে সেই ১০  নম্বর ওয়ার্ডের তৃণমূলের প্রতিষ্ঠা সময়কাল থেকে করে আসা তৃণমূল কংগ্রেস কর্মী তথা সেই ওয়ার্ডের সভাপতি বঙ্কিম সরকার।

এক্ষেত্রে এই ওয়ার্ডে অনেকটাই পিছনে ফেলে দিয়ে এগিয়ে গিয়েছেন দলের মূল টিমে অংশগ্রহণ করার জন্য বঙ্কিম বাবু।শুধু তাই নয় সেই ওয়ার্ড এর বাসিন্দারা ও চান এবার যেন ইয়াং এনার্যেটিভ কোন ব্যাক্তি কে এই ওয়ার্ড থেকে মূল টিমে জায়গা দেওয়া হয়।আবার অনেকে বলেছেন প্রশাসক শচীন সিংহ রায় তো অনেক দিন কাউন্সিলর হলেন এবার তিনি দলে তরুণ দের ছেড়ে দিক।কারন তরুণ রাও আগামী দিনের ভবিষ্যৎ। আবার অনেকে বলেছেন পৌর প্রশাসক যেহেতু তিনি তাই তার লড়াই করা উচিত সরাসরি ৮ নম্বর ওয়ার্ডে গিয়ে প্রাক্তন পৌর প্রশাসক এর সঙ্গে।তবেই বিচার করা যাবে তার জনপ্রিয়তা কেমন রয়েছে  কালিয়াগঞ্জ ।আর টা না হলে এবার অবসর নিক খেলোয়াড় থেকে । নতুনদের জায়গা করে দেওয়া হোক । তবে যাই হোক না কেন এবারের পৌর নির্বাচন অনেক দিক দিয়ে কালিয়াগঞ্জ এর মানুষ  খেলা দেখতে পারবেন তা কিন্তু বলা যেতেই পারে। এদিকে এখন নিচু তলা থেকে ওপর তলা তৃণমূলের সর্বস্তরের নেতাদের কাছে একটাই আলোচনা কোন ওয়ার্ডে কে প্রার্থী হবেন। তবে বিভিন্ন জায়গা থেকে সূত্র মারফত যেটা জানা যাচ্ছে একই ওয়ার্ড থেকে প্রায় চার থেকে পাঁচজন করে দাবিদার হয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের ১৭  জন খেলোয়াড়দের মধ্যে কে কার আগে উপরতলার নেতৃত্বকে ধরে তার নিজের জায়গা পাকাপাকি করে করে নিতে পারে। তবে বিশ্বস্তসূত্রে যেটা জানা যাচ্ছে কোন ওয়ার্ডে কি হবে বা কে প্রার্থী হবে চাইতে বড় কথা হল এবারের পৌর নির্বাচনে নাকি দলের আভ্যন্তরীণ পারফরমেন্সে অনেকটাই ব্যাকফুটে চলে যাওয়ার ফলে  খোদ পৌর প্রশাসক শচীন সিংহ রায় ও ১৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কমিশনার ঈশ্বর রজক এবার টিকিট পাচ্ছেন না সেটা কিন্তু বিভিন্ন সূত্র মারফত এই প্রতিবেদক জানতে পারছে। তবে রাজনীতিতে শেষ কথা বলে কিছু হয়না যখন তখন সবকিছু আবার উলটপালট হয়ে যেতে পারে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *