October 25, 2024

প্রতীতির সাহিত্য আসরে সম্বর্ধিত বর্ষীয়ান সাহিত্যিক নৃপেন্দ্র নাথ মহন্ত-

1 min read
তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ–সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের  ভ্রাম্যমাণ সাহিত্য  সংষ্কৃতি ও কৃষ্টি সংস্থা প্রতীতির শারদীয়া মহালয়ার সাহিত্যের আসর বসে কালিয়াগঞ্জের স্কুলপাড়ায় প্রয়াত কবি ও প্রাবন্ধিক বৈদ্যনাথ চক্রবর্তীর বহির্বটিতে।প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন প্রধান অতিথি প্রখ্যাত বর্ষীয়ান কবি ও  প্রাবন্ধিক  নৃপেন্দ্র নাথ মহন্ত।উদ্বোধনী সঙ্গীত পরিবেশন জরে শিশুশিল্পী সোহম লাহা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অনুষ্ঠানে উপস্থিত  প্রধান  অতিথি,বিশেষ অতিথি ও অনুষ্ঠানের সভাপতিকে বরণ করে নেবার পর  মূল পর্ব  সম্বর্ধনা দেবার কাজ শুরু হয়। উত্তরবঙ্গের বর্ষীয়ান কবি ও প্রাবন্ধিক ও প্রতীতির প্রাক্তন সভাপতি নৃপেন্দ্র নাথ মহন্তকে সম্বর্ধনা প্রদান করেন প্রতীতির কর্মকর্তা রাজকুমার জাজদিয়া।সম্বর্ধনা পেয়ে নৃপেন্দ্র নাথ মহন্ত বলেন তিনি অসুস্থ শরীর নিয়েও  হেমতাবাদ থেকে কালিয়াগঞ্জে এসেছে একমাত্র প্রতীতির টানে।তিনি অসুস্থ শরীর নিয়েও একটি স্বরচিত কবিতা পাঠ করে শোনালে উপস্থিত সবাই তাকে অভিনন্দন জানান। 
 সম্বর্ধনা পর্ব শেষ হবার পর শুরু হয় কচিকাঁচাদের নিয়ে দুটি বিভাগের আবৃত্তি প্রতিযোগিতা।ছেলেদের বিভাগে আবৃত্তি প্রতিযোগী তায় প্রথম স্থান দখল করে অংশুময় ঘোষ, দ্বিতীয় স্থান দখল করে  অনম্ময় ঘোষ এবং তৃতীয় স্থান দখল করে সৌরভিক ভট্টাচার্য্য।
মেয়েদের বিভাগে আবৃত্তি প্রতিযোগী তায় প্রথম স্থান দখল করে অর্না ভৌমিক, দ্বিতীয় -সাবর্নী রায় এবং তৃতীয় স্থান দখল করে  পৃথা রজক।বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি ননী শীল, তপন কুমার চক্রবর্তী,অরুন দাস, প্রদীপ রায়।অনুষ্ঠানকে সাফল্যের শীর্ষে নিয়ে যাবার জন্য ধিতশ্রী রায়,সুচিস্মিতা রক্ষিত অনিন্দিতা চক্রবর্তী, মহুয়া আইচ ও প্রদীপ রায়ের ব্যস্ততা ছিল চোখে পড়ার মতই।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সমগ্র অনুষ্ঠানটি অত্যন্ত সুচারু রূপে দক্ষতার সাথে পরিচালনা করেছেন প্রতীতি র অন্যতম সদস্য অরুন দাস।কচিকাঁচাদে আবৃত্তি প্রতিযোগিতার বিচারকের দায়িত্বে ছিলেন বিশিষ্ট আবৃত্তিকার সোমা ভট্টাচার্য্য ও বিশিষ্ট সাহিত্যিক অজিত ঘোষ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *