October 28, 2024

রাধিকাপুর সীমান্ত দিয়ে বাণিজ্য করার লক্ষ্যে সীমান্তে পরিকাঠামো খতিয়ে দেখতে এলেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হোসেন

1 min read

রাধিকাপুর সীমান্ত দিয়ে বাণিজ্য করার লক্ষ্যে সীমান্তে পরিকাঠামো খতিয়ে দেখতে এলেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হোসেন

তনময় চক্রবর্তী। উত্তর দিনাজপুর ভারত ও বাংলাদেশের মধ্যে সীমান্তে উন্নততর পরিকাঠামো বৃদ্ধির পাশাপাশি সড়ক ও রেলপথে যোগাযোগ ব্যবস্থার উন্নতি এবং ব্যবসা-বাণিজ্যের উন্নতি ঘটানোর মধ্য দিয়ে আগামী দিনে দু’দেশের মধ্যে সম্পর্ক আরো যাতে মধুর হয় সেই লক্ষ্যে আজ উত্তর দিনাজপুর জেলার রাধিকাপুর এ ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করলেন বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান। আজ বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান সহ অন্যান্য আধিকারিকরা রাধিকাপুর সীমান্ত যেমন ঘুরে দেখেন তেমনই সীমান্তের গেট পাড়  হয়ে ওপার বাংলার মানুষের সাথে কথা বলেন তাদের সমস্যার কথা শোনেন।

এলিন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন এখানকার বিভিন্ন সমস্যা নিয়ে কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় এর প্রতিনিধি তথা কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নিতাই বৈশ্য। দীর্ঘক্ষন আলোচনার মাধ্যমে যেটা উঠে আসে সেটা হল ভারত ও বাংলাদেশের মধ্যে এই রাধিকাপুর সীমান্ত দিয়ে  যাতে  সড়ক যোগাযোগ চালু হয় দ্রুত ।

এই সড়ক যোগাযোগ চালু হলে এতদঞ্চলের মানুষের ভীষণ উপকার হবে বলে নিতাইবাবু এ দিন জানান। বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান জানান, ভারত ও বাংলাদেশের মধ্যে একদিকে যেমন সড়ক যোগাযোগ তেমনই ট্রেন যোগাযোগ এর পাশাপাশি ব্যবসা-বাণিজ্য আরো উন্নত করার লক্ষ্যে সীমান্ত এলাকার পরিকাঠামো খতিয়ে দেখতে  তিনি রাজ্যের বিভিন্ন জায়গায় জায়গায় যাচ্ছেন।

তিনি বলেন এই সমস্ত ব্যাপারে খতিয়ে দেখে আগামী দিনে সরকারকে তিনি একটি রিপোর্ট দেবেন। এদিকে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনারের আগমনে খুশির বার্তা কালিয়াগঞ্জ এর রাধিকাপুর সীমান্তে।

উল্লেখ্য গত নির্বাচনের সময় কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি জয়লাভ করলে রাধিকাপুর এর এক্সপোর্ট জনের ব্যাপার নিয়ে তিনি উদ্যোগ নেবেন। আজ বিধায়ক উদ্যোগী হওয়ায় অবশেষে রাধিকাপুর এক্সপোর্ট জোন আগামী দিনে হওয়ার ব্যাপারে এলাকার মানুষ খূব খুশী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *