October 28, 2024

কালিয়াগঞ্জ শেঠ কলোনি ঐক্য সম্মিলনী বারোয়ারী দূর্গা পুজো কমিটির পুজো এবার নজর কাড়তে চলছে জেলার মধ্যে।

1 min read

কালিয়াগঞ্জ শেঠ কলোনি ঐক্য সম্মিলনী বারোয়ারী দূর্গা পুজো কমিটির পুজো এবার নজর কাড়তে চলছে জেলার মধ্যে।

তন্ময় চক্রবর্তী। দুয়ারে এসে গেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। বাতাসে মুহুমুহু করছে সেখানে ফুলের গন্ধ, মাটিতে কাশফুলের দোলা আর আকাশে লুকোচুরি খেলা চলছে মেঘ-রোদ্দুরের। এরই মাঝে বাঙ্গালীদের শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা দুয়ারে চলে এসেছে।করোনা আবহের মাঝে গতবছর নামো নামো করে বিভিন্ন জায়গায় বিভিন্ন বিগ বাজেটের পুজো উদ্যোক্তারা পুজো করলেও এবার করোনা নিয়ন্ত্রণের মধ্যে অনেকটা থাকায় এবার একটু অন্য রকম মেজাজে রয়েছে বিগ বাজেটের পুজো উদ্যোক্তারা। তাই এবার পুজোতে একে অপরকে টেক্কা দিতে ইতিমধ্যে কোমর বেঁধে নেমে পড়েছে বিভিন্ন পুজো উদ্যোক্তারা। অন্যান্য জেলার মধ্য উত্তর দিনাজপুর জেলা তেও যে সমস্ত বিগ বাজেটের পুজো সকলের নজর কাড়ে তার মধ্যে অন্যতম কালিয়াগঞ্জ শেঠ কলোনি ঐক্য সম্মিলনী বারোয়ারী দূর্গা পুজো কমিটির পুজো।

এ বছর তাদের পুজো 71 বছরে পদার্পণ করল। পুজো কমিটির অন্যতম সদস্য বিজয় পাল জানান, এবার তাদের পুজো অন্যবারের তুলনায় বিশেষ আকর্ষণ যেমন থাকছে প্রতিমা তে তেমনি মন্ডপ শয্যায় থাকছে ফুলের পাহাড়িয়া চমক। এছাড়া আলোকসজ্জায় পালকো লাইট দিয়ে সাজানো হবে। তিনি বলেন করোনা পরিস্থিতির দিকে চিন্তা করে থাকছে খোলামেলা বিভিন্ন ফুলের সমারোহ খোলামেলা মণ্ডপ শয্যা। তার আশা যেভাবে তাদের পুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে তাতে মনে করা হচ্ছে দর্শনার্থীদের কাছে তাদের পুজো এবার আলাদা আকর্ষণ করবে।

তিনি আরো বলেন এবার তাদের পুজোতে আনুমানিক 10 লক্ষ টাকা বাজেট করা হয়েছে। পুজো কমিটির অন্যতম অপর এক সদস্য অরুনাভ মজুমদার জানান প্রতি বছরের মতো তাদের এবারও সাবেকি দুর্গাপূজা হবে। তিনি বলেন করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে খোলামেলা পরিবেশে তাদের এবার মণ্ডপসজ্জা করা হচ্ছে। তিনি আরো বলেন পুজোর দিনগুলিতে অসহায় মানুষদের পাশে যদি তারা দাঁড়াতে পারেন সে ব্যাপারে চিন্তাভাবনা শুরু হয়েছে।

এদিকে এই দুর্গা পুজো কমিটির প্রতিবাদ যিনি বানাচ্ছেন তিনি গঙ্গারামপুর থেকে এসেছেন। মৃৎশিল্পী সুশীল পাল জানান, সাবেকি প্রতিমা তিনি করছেন। তবে সেই প্রতিমায় থাকছে এবার নতুন ধরনের চমক। আর সেই চমকের আকর্ষণে বহু দর্শনার্থী এই পুজো মণ্ডপে ভিড় করবে নি সে ব্যাপারে কোন সন্দেহ নেই। দুয়ারে দুর্গাপূজা এসে গিয়েছে। সাজো সাজো রব চারিদিকে। আকাশে বাতাসে খুশির হাওয়া বইছে। তারি মাঝে বাঙ্গালীদের শ্রেষ্ঠ উৎসব এ যে এবারও জেলার মধ্যে শুধু নয় সমগ্র উত্তর বঙ্গের মধ্যে কালিয়াগঞ্জ শেঠ কলোনি ঐক্য সম্মিলনী বারোয়ারি দুর্গা পুজো কমিটির পুজো নজর কাড়তে চলছে দর্শনার্থীদের তা নিঃসন্দেহে বলা যেতেই পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *