October 28, 2024

উত্তরবঙ্গে একটি স্পোর্টস হাব খোলার ব্যাপারে উদ্যোগী নিচ্ছে কেন্দ্র জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী নীতিশ প্রামানিক।

1 min read

উত্তরবঙ্গে একটি স্পোর্টস হাব খোলার ব্যাপারে উদ্যোগী নিচ্ছে কেন্দ্র জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী নীতিশ প্রামানিক।

তনময় চক্রবর্তী, রায়গঞ্জ। উত্তরবঙ্গ কে ঘিরে যে সমস্ত প্রতিবেশী রাষ্ট্রগুলোর রয়েছে তাদের সাথে আরো বেশি বেশি করে বাণিজ্যিক সম্পর্ক কিভাবে সুদৃঢ় করা যায় সেবাপারে ভাবনা চিন্তা করছে কেন্দ্রীয় সরকার। যাতে করে উত্তরবঙ্গে আরো বেশি করে কর্মসংস্থান সৃষ্টি হয় এবং অর্থনৈতিক পরিকাঠামো যাতে আরো উপরে উঠে আসে এবং সেই সঙ্গে সঙ্গে আভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা যাতে আরো জোরদার করা যায় সে ব্যাপারে কেন্দ্রীয় সরকার চিন্তাভাবনা করছে।

আজ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের জেলার বিজেপির কার্যালয় এক সাংবাদিক সম্মেলনে একথা বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক। তিনি বলেন প্রতিবেশী রাষ্ট্রগুলি সঙ্গে যদি ব্যবসা বাণিজ্য সুদীর্ঘ করা যায় তাহলে প্রচুর কর্মসংস্থানের সৃষ্টি হবে বলে তিনি মনে করেন। এদিন কেন্দ্রীয় মন্ত্রী বলেন প্রতিবেশী রাষ্ট্রগুলি সঙ্গে ব্যবসা-বাণিজ্য সুদৃঢ় করার পাশাপাশি দেশের আভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থাকে আরো বেশি করে ঢেলে সাজানোর ব্যাবস্থা নেওয়া হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন এর পাশাপাশি খেলাধুলার জগতে উত্তরবঙ্গের একটা বিশেষ স্থান রয়েছে। তাই উত্তরবঙ্গ কে ঘিরে একটি স্পোর্টস হ্যাভ কিভাবে তৈরি করা যায় সে ব্যাপারে তিনি বিশেষ ভাবে উদ্যোগী হছেন বলে জানান । কেন্দ্রীয় মন্ত্রী নীতিশ প্রামাণিক বলেন সন্ত্রাস করে বেশিদিন টিকে থাকা যায় না। এর শেষ একদিন হবেই। তিনি বলেন শহীদদের সম্মান জানানোর লক্ষেই যে শহীদ যাত্রার আয়োজন করা হয়েছিল আজ তার শেষ দিন।আজ এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী ও রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *