October 28, 2024

করোনার তৃতীয় ঢেউ থেকে রক্ষা পেতে রায়গঞ্জের সারদা বিদ্যামন্দির অভিনব আলোচনাচক্র।

1 min read

করোনার তৃতীয় ঢেউ থেকে রক্ষা পেতে রায়গঞ্জের সারদা বিদ্যামন্দির অভিনব আলোচনাচক্র।

তনময় চক্রবর্তী। উত্তর দিনাজপুর  বৃক্ষরোপণ, জীবসেবা প্রভৃতি সমাজ কল্যাণ মূলক কাজের পাশাপাশি সারদা বিদ্যামন্দির (ইংরেজি মাধ্যম) আবার ও এগিয়ে আসলো মারণ ব্যাধি করোনার তৃতীয় ঢেউ এর হাত থেকে রক্ষা পাওয়ার উপায় সকলকে অবগত করাতে একটি সেমিনারের আয়োজন করে।এই বিষয়ে সচেতনতা শিবির গড়ে তোলে সারদা বিদ্যামন্দির (ইংরেজি মাধ্যম)।এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় এই বিদ্যালয়ের প্রার্থনা কক্ষে। প্রধান অতিথির আসন অলংকৃত করেন  ডঃ কণিকা দাস ।

তিনি রায়গঞ্জ মেডিক্যাল কলেজে কর্মরতা রয়েছেন।করোনা থেকে কিভাবে রক্ষা পাওয়া সম্ভব সেই উপায় গুলি তিনি বিস্তারিত আলোচনা করেন। শিশুদের এই করোনা কালীন পরিস্থিতিতে বেড়ে ওঠার সময় কিভাবে মানসিক গ্ৰোথ ঘটতে পারে,সে বিষয়ে সচেতন করে তোলেন উপস্থিত ব্যক্তিবর্গকে ঐ শিবিরের মধ্য দিয়ে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারদা বিদ্যামন্দিরের প্রধানাচার্য শ্রী ধ্রুবজ্যোতি অধিকারী মহাশয়, একাডেমিক কো-অর্ডিনেটর শ্রী হিমাংশু কুমার ত্রিবেদী , প্রাতঃ বিভাগ প্রমুখ শ্রী তথাগত ভট্টাচার্য  এবং এই বিদ্যালয়ের সমস্ত আচার্য- আচার্যা।এই অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে ঋচিক বোস ও সংস্তুতি রায় নামে দুই কৃতি শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

এখানে বিভিন্ন শিক্ষার্থীরা বিভিন্ন বিতর্কমূলক আলোচনায় অংশগ্রহণ করে থাকে। তাতে অভাবনীয় সাফল্য দেখানোয় এদেরকে বিভিন্ন পুরস্কার প্রদান করে বিদ্যালয় উৎসাহ প্রদান করে।এর পাশাপাশি বিদ্যালয়ের একাডেমিক কো-অর্ডিনেটর শ্রী হিমাংশু কুমার ত্রিবেদী মহাশয় কেউ তাঁর কৃতিত্বের জন্য বিভিন্ন পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মানীত করা হয়।

এরকম জনসেবামূলক কর্মসূচির মধ্যে দিয়ে ক্রমশ এগিয়ে চলেছে সারদা বিদ্যামন্দির (ইংরেজি মাধ্যম)। আশা করা যাচ্ছে এই সেমিনারের ফলশ্রুতি হিসেবে করোনার তৃতীয় ঢেউ থেকে বাঁচতে অনেকেই সচেতন হয়ে উঠতে পারবেন এবং এই সচেতনতা সমাজের সর্বস্তরে ছড়িয়ে পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *