October 24, 2024

খুদেদের প্রদর্শনী জমিয়ে দিল সুবর্ণ জয়ন্তীবর্ষ

1 min read
সুতীর্থ দেবরায়গঞ্জ, ৭ জানুয়ারি; রায়গঞ্জের পূর্ব নেতাজীপল্লীর সরলা সুন্দরী জি এস এফ পি স্কুলের সুবর্ণ জয়ন্তীর শেষ লগ্নে বিদ্যালয় পরিবার  মেতে উঠেছে নব আনন্দে। তাঁদের হৃদয়ে যেন শীতের হাওয়ায় লাগলো নাচন। সারা বছর ধরে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে সুবর্ণ জয়ন্তীবর্ষ উদযাপন করেছেন তাঁরা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 শেষ ভালো করার লক্ষ্যে ৬ ও ৭ জানুয়ারি সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টায় দুদিন ব্যাপি ছোট ছোট ছাত্র-ছাত্রীদের দ্বারা প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত এই প্রাথমিক বিদ্যালয় বরাবরই সবদিক থেকে ভালো করে আসছে। ছাত্র- ছাত্রী সংখ্যা ২২০এবং শিক্ষিকা রয়েছেন ৭ জন।
 উল্লেখ্য এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবার মাধ্যমিকে জেলায় প্রথম ও রাজ্যে নবম স্থান অধিকার করেছে।পঠন পাঠনের পাশাপাশি নতুন নতুন সৃজনশীল কাজের মধ্যে থেকে  ছাত্র- ছাত্রীরা পেয়ে চলেছে নতুন ভাবনার খোরাক যা তাদের ভবিষ্যৎ গঠনে বিশেষ ভূমিকা নেবে। শিক্ষিকাগণ আন্তরিকতা দিয়ে তাঁদের বাগানের কুঁড়িগুলোকে লালন করে চলেছেন আগামী ফুলের লক্ষ্যে।  রায়গঞ্জ তথা জেলায় সরলা সুন্দরী জি এস এফ পি স্কুল একটি অনন্য নাম। রবিবারের শীতের সকালে ছিল প্রভাতফেরী। বিকেলে সাংস্কৃতিক মঞ্চ উদ্বোধন হয় বিদ্যালয়ের শিক্ষিকাদের দ্বারা সুন্দর উদ্বোধনী সংগীতের মাধ্যমে।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত,শিক্ষাবিদ সুশিল গোশ্বামী, অধ্যাপক সুকুমার বাড়ই, জেলার প্রাক্তন  শিক্ষা আধিকারিক সুপ্রিয়া চক্রবর্তী, বিদ্যালয়ের প্রথম প্রধান শিক্ষক সুশান্ত সরকার,বিশিষ্ট আইনজীবি প্রতাপ কর ও বিদ্যালয়ের অন্যতম কান্ডারী   দীপালি চক্রবর্তীসহ আরও অনেকে  । 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

খুদেদের তৈরি বিভিন্ন প্রদর্শনী উদ্বোধন করেন  বিধায়ক । বিধায়ক এই ব্যাতিক্রমী বিদ্যালয়ের উন্নতিকল্পে ২ লক্ষ টাকার কম্পিউটার ও প্রজেক্টের দেওয়ার কথা ঘোষণা করেন। ছাত্র- ছাত্রীরা ভাষা, সাহিত্য,শিক্ষা,স্বাস্থ্য  ও বিজ্ঞানচর্চার বিভিন্ন  বিষয়ে তাদের ভাবনাকে প্রদর্শনীর মধ্য দিয়ে ফুটিয়ে তুলেছে।  বিকেল থেকে শুরু হয়েছে সান্ধ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।  আজ ৭ জানুয়ারি  রয়েছে আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান। বিশেষ আকর্ষণ হিসেবে  সেদিন থাকছে ছাত্র ছাত্রীদের দ্বারা পরিবেশিত  নৃত্যনাট্য    “ তাসের দেশ”। অনুষ্ঠান সঞ্চালনায় রয়েছেন বিদ্যালয়ের শিক্ষিকা শম্পা দত্তগুপ্ত।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *