October 28, 2024

স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করে সদ্য বিজেপিতে যোগ দেওয়া কার্তিক চন্দ্র পাল বার্তা দিলেন রাজনীতির মঞ্চে দেখা হবে

1 min read

স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করে সদ্য বিজেপিতে যোগ দেওয়া কার্তিক চন্দ্র পাল বার্তা দিলেন খুব শিগ্রই রাজনীতির ময়দানে দেখা হবে

তনময় চক্রবর্তী বেশ কিছুদিন চুপ থাকার পর আজ খেলার ময়দানে দেখা গেল সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া কালিয়াগঞ্জ এর উন্নয়নের কান্ডারী কার্তিক চন্দ্র পাল কে। তবে এই ময়দান রাজনীতির ময়দান ছিল না।ছিল স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে আয়োজিত উত্তর দিনাজপুর রুয়াল এন্ড আরবান ডেভলেপমেন্ট সোসাইটির পরিচালনায় তিনদিন ব্যাপী ফুটবল টুর্নামেন্ট রতন প্রাথমিক বিদ্যালয়ের ময়দান এ ।।যার প্রধান উদ্যোক্তা বিশিষ্ট সমাজসেবী গৌরাঙ্গ দাস।

যার উদ্যোগে এই ফুটবল টুনামেন্ট কে ঘিরে আজ সাধারণ মানুষের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ ।এদিন দেখা গেল তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে সদ্য যোগ দেওয়া কার্তিক পালকে এই টুর্নামেন্ট এ প্রধান অতিথির আসন অলংকৃত করতে।

শুধু তাই নয় এদিন কার্তিক বাবু এই ফুটবল টুর্নামেন্টে শুভ উদ্বোধন করেন বলে লাথি মেরে। সকলকে স্বামীজীর পূর্ণ জন্মতিথিতে শুভেচ্ছা জানিয়ে কার্তিক পাল বার্তা দিলেন খুব শিগ্রই রাজনীতির ময়দানে দেখা হবে ।

এদিন তিনি বক্তবা রাখতে গিয়ে আরও  বলেন, স্বামীজীর অনেক বাণী যেমন রয়েছে, সেই বানীর সাথে সাথে আজকে স্বামীজীর পূর্ণ জন্মতিথিতে সবাই মিলে আমরা অঙ্গিকার বদ্ধ হই আমরা যেন নেশামুক্ত যুবসমাজ গড়ে তুলতে পারি। চারিদিকে যেভাবে যুবসমাজ একদিকে যেমন মোবাইল অন্যদিকে নেশাগ্রস্ত হয়ে চলছে তাতে আগামী দিনে খুব বিপদ আমাদের সামনে। তাই আগামী দিনে আমাদের এই যুব সমাজ কে যারা আমাদের দেশ গড়ার মূল কারিগর।

সেই যুবসমাজ কে আমরা নেশা মুক্তির থেকে যাতে ফিরিয়ে এনে আমরা একটা সুন্দর যুবসমাজ যে যুবসমাজ আমাদের সমাজে প্রতিটি মানুষের আপদে-বিপদে এবং শিক্ষা-সংস্কৃতি খেলাধুলা থেকে শুরু করে সব কিছুতেই এগিয়ে নিয়ে যাবে।

যদি যুবসমাজ শক্তিশালী হয় তাহলে আমাদের সমাজ শক্তিশালী হবে আমাদের দেশ শক্তিশালী হবে।অন্যদিকে এই ফুটবল টুর্নামেন্টের অন্যতম উদ্যোক্তা বিশিষ্ট সমাজসেবী গৌরাঙ্গ দাস বলেন বিগত দিনে প্রচুর খেলাধুলা হত কালিয়াগঞ্জ এর বিভিন্ন মাঠ গুলিতে। সাধারণ মানুষ দেখতে পেত।কিন্তু এখন আর হয় না ।

  প্রচুর খেলাধুলার মধ্য দিয়ে একদিকে যেমন শরীর চর্চা হতো তার সাথে একটা মিলন উৎসব হত। কিন্তু দীর্ঘদিন যাবত কালিয়াগঞ্জে বিভিন্ন এলাকাতে সেই খেলাধুলা থেকে যেমন ছেলেরা সরে যাচ্ছে এবং তার সাথে বিভিন্ন মাদকদ্রব্য থেকে শুরু করে মোবাইল ও অন্যান্য কাজে তারা জড়িত হয়ে পড়ছে। সে ক্ষেত্রে যারা যুবসমাজের রয়েছে তারা  যাতে এই খেলার মধ্য দিয়ে  একত্রিত হয় এবং তাদের মধ্যে একটা উৎসাহ জেগে উঠে  সেই উদ্দেশ্য নিয়ে আজকে

তারা এ ধরনের একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে স্বামীজীর পূর্ণ জন্ম তিথিতে। আজ এই ফুটবল টুর্নামেন্টে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজেপি যুব মোর্চার নেতা মিঠু দাস,ভান্ডার গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মধুসূদন গোস্বামী , কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির বিদ্যুৎ কর্মাধ্যক্ষ সুমন পাল, বাসু পাল, শীরু গোস্বামী, শরৎ দেব শর্মা, গৌরাঙ্গ বর্মন, গোপাল সাহা, সুকিল দেব শর্মা।

আজ এই ফুটবল টুর্নামেন্টের প্রথম খেলায় অংশগ্রহণ করে রাতন ফুটবল একাদশ বনাম মুস্তাফানগর ফুটবল একাদশ।এদিন ফুটবল টুর্নামেন্ট শুরুর আগে স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করেন কার্তিক চন্দ্র পাল, গৌরাঙ্গ পাল সহ আরো অনেকে। দেশাত্মবোধক সংগীত ও দেশাত্মবোধক নৃত্য এর মধ্য দিয়ে এই খেলার শুভ আরম্ভ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *