October 28, 2024

কালিয়াগঞ্জ হাসপাতালে ব্লাড ব্যাংকের দাবিতে যুব কংগ্রেসের ডেপুটেশন

1 min read

কালিয়াগঞ্জ হাসপাতালে ব্লাড ব্যাংকের দাবিতে যুব কংগ্রেসের ডেপুটেশন

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,৯ডিসেম্বর:উত্তর দিনাজপুর জেলা জুড়ে চলছে দীর্ঘদিন ধরেই রক্তের আকাল চলছে। বর্তমান করোনা আবহে এমনিতেই রক্তদান শিবির কর্মসূচি অনেকাংশে থমকে আছে। কিন্তু দৈনন্দিন যেভাবে রক্তের প্রয়োজন হয়ে পরছে সেই তুলনায় রক্তের জোগান ব্লাড ব্যাংকে অনেক কম। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ সাবডিভিশন এলাকায় একমাত্র রায়গঞ্জ জেলা হাসপাতালে ব্লাড ব্যাংক আছে যেখানে প্রতিনিয়ত রক্তের প্রয়োজনে রুগীর পরিবারের মানুষরা ভীড় জমান। কালিয়াগঞ্জে স্টেট জেনারেল হাসপাতাল রয়েছে যেখানে ব্লাড ব্যাংক নেই।

এই হাসপাতালে একটি ব্লাড ব্যাংক থাকলে এতদ অঞ্চলের মানুষের বৃহত্তর চিকিৎসা পরিষেবায় যেমন উপকার হবে তেমনি রায়গঞ্জ জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকে চাপ অনেকটাই কমবে। এমনি দাবি দীর্ঘদিন ধরে কালিয়াগঞ্জ শহর ও ব্লকের আপামর জনসাধারণের।বুধবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে একটি ব্লাড ব্যাংক স্থ্যাপনের জন্য কালিয়াগঞ্জ ব্লক যুব কংগ্রেসের উদ্দ্যোগে একটি ডেপুটেশন দেওয়া হয়।

ডেপুটেশনে নেতৃত্বে ছিলেন কালিয়াগঞ্জ ব্লক যুব।কংগ্রেস সভাপতি গিরিধারী প্রামানিক।কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডঃ প্রকাশ রায়কে স্মারক লিপি দিলে তিনি বলেন কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল থেকে রাজ্য স্বাস্থ্য দপ্তরের কাছে এই দাবি আমরা জানিয়েছি।আপনাদের দাবি আমি স্বাস্থ্য দপ্তরে পাঠিয়ে দেব বলে জানান।ডেপুটেশনে উপস্থিত ছিলেন যুব কংগ্রেস নেতা সৌম্য দত্ত সহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *