October 28, 2024

জনসংযোগ বাড়াতে রায়গঞ্জের বড়ুয়া অঞ্চলে র ছাতিয়ান মালঞ্চা বোল্লা কালী মেলা তে জনতা জনার্দন দের সাথে কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল

1 min read

জনসংযোগ বাড়াতে রায়গঞ্জের বড়ুয়া অঞ্চলের ছাতিয়ান মালঞ্চা বোল্লা কালী মেলাতে জনতা জনার্দন দের সাথে কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল

তনময় চক্রবর্তী  রায়গঞ্জের বড়ুয়া অঞ্চলের ছাতিয়ান মালঞ্চা সার্বজনীন বোল্লা কালী পুজো দেখতে গিয়ে সকলকে আপন করে নিলেন কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল। সামনে বিধানসভা নির্বাচন আসছে। আর এই নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে নেমে পড়েছে এই সময় বিভিন্ন রাজনৈতিক দল এর নেতারা মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক আরো জোরদার করতে ।তাই   এদিক ওদিক ছুটে যাচ্ছে নেতারা ।

কখনো দেখা যাচ্ছে সরাসরি মানুষের বাড়িতে পৌঁছে যেতে ,কখনো আবার দেখা যাচ্ছে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান ,  মেলা, পুজোতে অংশগ্রহণ করতে। আজ দেখা গেল কালিয়াগঞ্জ থেকে ১৫ কিলোমিটার দূরে  রায়গঞ্জের  ১২ নং বড়ুয়া অঞ্চলের ছাতিয়ান মালঞ্চা বোল্লা কালী মেলা তে কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল কে। আর প্রশাসক সেখানে পৌঁছানো মাত্রই স্থানীয় উৎসুক মানুষের ভিড় ছিল তাকে ঘিরে।

প্রথমে তিনি মন্দিরে প্রণাম করে তারপর কিছুক্ষণ এই সার্বজনীন কালী পুজোতে যে বাউল উৎসব হচ্ছিল তা দেখলেন সকলের সাথে বসে। প্রচুর মানুষের ভিড়ের সমাগমে এই ছাতিয়ান মালঞ্চা সার্বজনীন বোল্লা কালী পুজোতে একটু অন্য ভাবে কাটাতে দেখা গেল প্রশাষক কার্তিক চন্দ্র পাল কে।

এলাকার বহু মানুষের সাথে তিনি মেলা প্রাঙ্গণে দেখা করলেন এবং তাদের সুখ দুঃখের ও কথা শুনলেন। পৌর প্রশাসকের মেলায় আগমনকে কেন্দ্র করে সার্বজনীন পূজা কমিটি সদস্যরাও আপ্লুত হয়ে যান। কমিটির সদস্যরা এরপর নাছোড়বান্দা হয়ে যান পৌর প্রশাসক যাতে মাইকে কিছু কথা বলেন সাধারণ মানুষের উদ্দেশ্যে।

পুজো কমিটির সদস্যদের অনুরোধে এরপর মাইক ধরেই কার্তিক বাবু সকলকে এই পুজো উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বলেন আজ এখানে আসতে পেরে তার খুবই আনন্দ লাগছে। প্রায় দীর্ঘ সাত মাস ধরে এই করোনা আবহের মধ্যে আমরা সবাই ঘরবন্দি হয়ে গিয়েছিলাম। আমাদের দুর্গাপুজো গেল কালীপুজো গেল । সবাই কিন্তু আমরা একটা আতঙ্কের মধ্যে কাটিয়ে আস্তে আস্তে  পরিস্থিতি এখন  স্বাভাবিক হচ্ছে  ।

তাই আমরা সবাই বোল্লা কালী মায়ের  আরাধনায় শামিল হতে পেরেছি । তিনি সকলকে অনুরোধ করেন করোনা নামে যে রোগটা মহামারী সেটা কিন্তু এখনও পুরোপুরি আমাদের ছেড়ে যায়নি। তাই সবাই একটু মাক্স টা ব্যবহার করবেন ।

একটু নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখবেন।আমরা সকলেই চাই আমাদের বাড়ির কোন প্রিয়জন কিংবা আমাদের বাড়ির পাশের কোন প্রিয় জন এই মহামারিতে সংক্রামিত না হয়। এবং আপনারা সবাই সুস্থ থাকুন এবং ভাল থাকুন। এবং খুবই আনন্দ করুন উৎসবে।

কারণ আমাদের হাসিটা করোনার জন্য প্রায় চলে গিয়েছিল। আস্তে আস্তে ফিরছে সে এখনো স্বাভাবিক হয়নি। নিজেদেরকে সজাগ থাকতে হবে।

নিজেদেরকে সর্তকতা অবলম্বন করে সবাই এই উৎসবে মেতে উঠুন আনন্দে।এদিন কালিয়াগঞ্জ থেকে পৌর প্রশাসক এর সঙ্গে ছিলেন কালিয়াগঞ্জ এর প্রাক্তন কমিশনার তথা বিশিষ্ট তৃণমূল নেতা অমিত দেবগুপ্ত এবং বিশিষ্ট আইনজীবী সুজিত সরকার।জানা যায় রায়গঞ্জের এই ১২ নং বড়ুয়া অঞ্চলের ছাতিয়ান মালঞ্চা বোল্লা কালী পুজো গত দু’বছর ধরে এখানে অনুষ্ঠিত হচ্ছে। আর এই দুই বছর ধরেই এই পুজো কে কেন্দ্র করে বহু মানুষের সমাগম হয় এখানে  দূরদূরান্ত থেকে। চলে দুই তিন দিন ব্যাপী বাউল উৎসব এবং মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *