October 26, 2024

দেবশ্রী চৌধুরী বলেন সংবাদমাধ্যম গণতন্ত্রের অন্যতম পিলার । সেই পিলারকে নিরপেক্ষ থাকতে হবে

1 min read

দেবশ্রী চৌধুরী বলেন সংবাদমাধ্যম গণতন্ত্রের অন্যতম পিলার । সেই পিলারকে নিরপেক্ষ থাকতে হবে

তন্ময় চক্রবর্তী চারিদিকে যেভাবে আক্রান্ত হচ্ছে সংবাদমাধ্যম তা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা ।এমনটা হওয়া কখনই উচিত নয়। আজ উত্তর দিনাজপুর প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে একান্ত সাক্ষাৎকারে একথা বললেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ দপ্তর এর রাষ্ট্রমন্ত্রী দেবশ্রী চৌধুরী। তিনি বলেন রাজনীতিতে অবনবম হলে কোন রাজনৈতিক দলের তা যে দলেরই হোক না কেন । যে রাজনৈতিক দলের কার্যকর্তারা সাংবাদিকদের পেটানো কে মনে করেন বীরত্বের কাজ বুঝতে হবে সেই রাজনৈতিক দলের অবক্ষয় হয়েছে ।

তার পতন অবশ্যম্ভাবী। দেবশ্রী চৌধুরী আরো বলেন সাংবাদিকদের সঙ্গে রাজনীতিবিদদের সম্পর্ক দৈনন্দিন সম্পর্ক। সে তিক্ত হলেও সেটা সম্পর্ক মিঠা হলেও সেটা সম্পর্ক। যে করেই হোক আমরা একে অপরের পরিপূরক। তিনি বলেন রাজনীতিবিদরা সব সময় খবর আর সাংবাদিকরা সব সময় খবর তৈরি করেন। দেবশ্রী চৌধুরী বলেন সংবাদমাধ্যম গণতন্ত্রের অন্যতম পিলার । সেই পিলারকে নিরপেক্ষ থাকতে হবে।

সেই পিলার যদি নিরপেক্ষ না থাকে তাহলে গণতন্ত্র ধসে পড়বে। সেই কারণে সাংবাদিকদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। তিনি সাংবাদিকদের আগামী দিনে গণতন্ত্রের হয়ে সেবা করার আহবান করেন। এদিন উত্তরদিনাজপুর প্রেসক্লাবের যে দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় তাতে কেন্দ্রীয় মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন জেলা শাসক অরবিন্দ কুমার মিনা, জেলার পুলিশ সুপার সুমিত কুমার, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রানা দেবদাস, রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস উপ পৌরপতি অরিন্দম সরকার সহ আরো বিশিষ্টজনেরা ।

এদিন সম্মেলন শেষে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয় আগামী দুই বছরের জন্য। যেখানে সাধারন সম্পাদক হিসেবে মনোনীত হয় অলিপ মিত্র সভাপতি হিসেবে অমিত সরকার। আজকের এই জেলা প্রেসক্লাবের সম্মেলনকে ঘিরে সাংবাদিকদের মধ্যে ব্যাপক উৎসাহ ছিল। করোনা আবহের মধ্যে এই সম্মেলন হওয়াতে সম্মেলনে চূড়ান্ত সর্তকতা করোনা বিধি নেওয়া হয়েছিল। প্রত্যেক সদস্যের মুখে ছিল মাক্স। ছিল সামাজিক দূরত্ব।সম্মেলনের স্বাগত ভাষণ দেন উত্তর দিনাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অলিপ মিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *