October 28, 2024

সকলের সাথে ছট পুজো তে অংশ নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়লেন জেলা পরিষদের কর্মধক্ষ পম্পা পাল।

1 min read

সকলের সাথে ছট পুজো তে অংশ নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়লেন জেলা পরিষদের কর্মধক্ষ পম্পা পাল।

তনময় চক্রবর্তী সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির গড়ল জেলা পরিষদের কর্মাধ্যক্ষ পম্পা পাল ছট পূজা তে ।সত্যিই এক অপূর্ব ছবি আজ লক্ষ করা গেল উত্তর দিনাজপুর জেলার করন দিঘী বিপ্লবী সংঘের ব্যবস্থাপনায় যে করন দিঘী পুকুরে ছট পুজোর আয়োজন প্রত্যেকবারের মতো করা হয়েছিল সেখানে দেখা গেল জেলা পরিষদের কর্মধক্ষ  পম্পা পাল কে আর পাঁচজন অবাঙালি সম্প্রদায়ের মানুষদের সাথে একসাথে ছট মায়ের আরাধনা করতে। যা সত্যিই এক বিরল দৃশ্য। যাকে সাধুবাদ জানিয়েছে হাজার হাজার মানুষ।

রাজনীতির বাইরে বেরিয়ে আজ কর্মাধ্যক্ষ পম্পা পাল কে দেখা যায় আর পাঁচজনের মতো তিনিও পুকুরে নেমে সূর্য দেবতার আরাধনা করতে।তবে তাকে যোগ্য সহযোগিতা করেন তাঁর সুযোগ্য স্বামী তথা উত্তর দিনাজপুর জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি গৌতম পাল।

দেখা যায় সকলের সাথে তাকেও কুলো ডালি মাথায় নিয়ে সেই করনদিঘী পুকুরে গিয়ে পুজো দিতে।জানা যায় এই করণদিঘি পুকুরে প্রত্যেকবারই ছট পুজোর আয়োজন করা হয়।

আর সেই ছট পুজো কে কেন্দ্র করে বহু দূর দূরান্ত থেকে বহু মানুষ আসে কেউ পূজো দেখতে, কেউ পূজো করতে। আর সেই উপলক্ষে ছোটখাটো দোকানের পসরা বসে সেখানে।

জেলার তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি গৌতম পাল বলেন, দেবী শক্তি একমাত্র পারে করোনা থেকে মুক্তি দিতে। তাই এই পুজো তে আমরা সবাই সামিল হয়েছি একসাথে করোনার বিরুদ্ধে মায়ের কাছে প্রার্থনা করছি , মা এই বিশ্ব থেকে করোনাকে দূর করো । হাসি মুখ ফিরিয়ে দাও বিশ্ববাসীকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *