October 28, 2024

কালিয়াগঞ্জে অখিল ভুবন বিদ্যার্থী প্রতিষ্ঠানের উদ্দ্যোগে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিজয়া-দিপালী মিলন উৎসব-

1 min read

কালিয়াগঞ্জে অখিল ভুবন বিদ্যার্থী প্রতিষ্ঠানের উদ্দ্যোগে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিজয়া-দিপালী মিলন উৎসব-

তন্ময় চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৭,নভেম্বর:শনিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে অবস্থিত ভারত সেবাশ্রম সংঘে অখিল ভুবন বিদ্যার্থী প্রতিষ্ঠানের উদ্দ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হল বিজয়া-দীপাবলি মিলন উৎসব।শনিবার বিকেল সাড়ে পাঁচটায় অনুষ্ঠানের সূচনা করেন শ্রীমৎ স্বামী জ্যোতির্মযা নন্দজী মহারাজ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ডঃ পীযুষ দাস,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য কমল সরকার,ডঃ রতন সরকার বিশেষজ্ঞ চিকিৎসক রায়গঞ্জ জেলা হাসপাতাল,বিশিষ্ট শিক্ষানুরাগী কমল বসু,শ্রীমতী চন্দ্রা দত্ত(বিশিষ্ট সঙ্গীত শিল্পী)অনুষ্ঠানে প্রধান বক্তা ডঃ ধীরেন্দ্র নাথ মজুমদার প্রাক্তন অধীক্ষক রায়গঞ্জ জেলা হাসপাতাল।অনুষ্ঠানের সভাপতির পদ অলংকৃত করেন বিশিষ্ট শিক্ষাবিদ তথা প্রাক্তন প্রধান শিক্ষক সুশীল গোস্বামী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে অখিল ভুবন বিদ্যার্থী প্রতিষ্ঠানের রাজ্য সম্পাদক তথা কলকাতা হাই কোর্টের আইনজীবি অরিন্দম প্রামা নিক।প্রধান বক্তা ডঃ ধীরেন্দ্র নাথ মজুমদার বলেন বিজয়া ও দীপাবলী মিলন উৎসবে আসতে পেরে ভীষন খুশি হলেও করোনা আবহের কারনে বিজয়া সন্মেলনী যেভাবে খোলামেলা হয় সেভাবে এবার না হবার এক মাত্র কারন করোনাসুরের দাপট।

অনুষ্ঠানের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ সুশীল গোস্বামীর অসাধারন বক্তব্য সবাইকে মুগ্ধ করে।অনুষ্ঠানে আগত বিশিষ্ট ব্যক্তি গন বিজয়া সন্মেলনীর প্ৰকৃত তাৎপর্য উপস্থিত সবার মাঝে ব্যাখ্যা করেন। অনুষ্ঠানে সম্বর্ধনা দেওয়া হয় হেমতাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নীলমণি সরকার,বিশিষ্ট কবি যাদব চৌধরী এবং সঙ্গীত শিল্পী অসীম ভৌমিককে।

ব্রম্মচারী প্রদীপ মহারাজকে একটি মাদুর্গার মূর্তি দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়।অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে পৃথা রজক,মৌমিতা হালদার এবং সৃজা সাহা।আবৃত্তি পরিবেশন করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করতে সমর্থ হয় সাংবাদিক পিয়া চক্রবর্তী,বিপুল মৈত্র,শিবানন্দ কর্মকার ও পৃথা রজক।সঙ্গীত পরিবেশন করে দর্শকদের মন জয় করেছেন চন্দ্রা দত্ত,অসীম ভৌমিক এবং সাংবাদিক,আকাশবাণীর অনুমোদিত গীতিকার ও সঙ্গীত শিল্পী তপন চক্রবর্তী।অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করে উপস্থিত শ্রোতাদের হৃদয় স্পর্শ করতে সমর্থ হয় প্রদীপ রায়,অনাথ বন্ধু মাহাত,যাদব চৌধরী,বঙ্কিম কুমার বর্মন এবং কান্তি প্রামানিক।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী আহ্বায়ক গণেশ মাহতো।

সমগ্র অনুষ্ঠানটি সুন্দরভাবে সঞ্চালন করেন শামিম আক্তার।বিজয়া সন্মেলনী অনুষ্ঠান উপভোগ করবার জন্য এলাকার মানুষজনের উপস্থিতি ছিল চোখে পরার মত।বিজয়া সন্মেলনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী সঙ্গীত শিল্পী,নৃত্য শিল্পী ও কবিদের প্রত্যেকের হাতে একটি করে স্মারক তুলে দেন অখিল ভুবন বিদ্যার্থী প্রতিষ্ঠানের কর্নধার তথা রাজ্য সম্পাদক ও কলকাতা হাই কোর্টের বিশিষ্ট আইজীবী অরিন্দম প্রামানিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *