October 28, 2024

কালিয়াগঞ্জের পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল মাস্টার স্ট্রোক দিল শহরবাসীকে স্বপ্নের বিনোদন পার্ক উদ্বোধন করে

1 min read

কালিয়াগঞ্জের পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল মাস্টার স্ট্রোক দিল শহরবাসীকে স্বপ্নের বিনোদন পার্ক উদ্বোধন করে

তনময় চক্রবর্তী দীর্ঘদিন ধরে আপনি করোনা আবহে ঘরবন্দী থেকে নিজেকে একাত্মবোধ ভাবছেন ? কারণ পয়সা থাকলেও এই সময় দূরে কোথাও বেরোতে যাওয়া সত্যিই একটা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। কিন্তু মানুষের মন যে উচাটন। মানুষের মন সব সময় চাই  সপ্তাহের ছয়দিন একঘেয়ে কাজ করার পর সপ্তাহেএকটা দিন পরিবারকে নিয়ে একটু কোথাও ঘুরতে যাওয়া।

যেখানে আপনার মন একটু পরিবর্তন হবে। কিন্তু এই সময় কোথাও ঘুরতে যাওয়া টাও বাধ সেধেছে সেই করোনা। তাই সেই সমস্ত মানুষদের কথা চিন্তা করে এবার আপনার ঘরের পাশেই আপনি পেয়ে যাবেন আপনার মনের মত জায়গা। যেখানে এক জায়গায় আপনি পেয়ে যাবেন ঘোরার জন্য টয় ট্রেন, বাচ্চাদের আনন্দ দেওয়ার জন্য বিভিন্ন রকমের দোলনা থেকে শুরু করে জঙ্গলের হিংস্র পশুদের এক ছাতার তলায় ।

সেরকমই একটি স্বপ্নের বিনোদন পার্ক আজ কালিয়াগঞ্জ বাসীর জন্য উৎসর্গ করল কালিয়াগঞ্জ পৌরসভা র তরুণ তুর্কি প্রশাসক কার্তিক চন্দ্র পাল। যার উদ্যোগে কালিয়াগঞ্জ বাসী আজ নতুন কালিয়াগঞ্জ উপহার পেল। আজ থেকে কয়েক বছর আগে অব্দি ও কালিয়াগঞ্জ এর মানুষ ভাবতেই পারেনি একদিন সেই তরুণ তরতাজা যুবক কালিয়াগঞ্জ এর  এক সু-সন্তান কার্তিক চন্দ্র পালের হাত ধরে শহরের চেহারাটা একদিন বদলে যাবে। বিভিন্ন রাজনৈতিক দলের বহু নেতা কে  কালিয়াগঞ্জ তৈরি করেছিল। বলা যেতে পারে কালিগঞ্জ ছিল নেতা তৈরির কারখানা।

কিন্তু আজ অব্দি কোনো নেতাই কালিয়াগঞ্জ বাসীর জন্য যা করতে পারেনি তা করে দেখিয়ে দিল আজ পৌরসভার তরুণ তুর্কি প্রশাসক কার্তিক চন্দ্র পাল। যার উন্নয়নের মানসিকতায় কালিয়াগঞ্জ কে একটা নতুন চেহারায় নিয়ে যেতে সাহায্য করছে। আজ সেই নতুন কালিয়াগঞ্জ এ উন্নয়নের মানচিত্রে যুক্ত হল স্বপ্নের বিনোদন পার্ক। যেখানে গেলে আপনি দেখতে পাবেন রংবেরঙের আলোর কারসাজির মাধ্যমে ফোয়ারার চমক। তেমনি যারা ট্রয়  ট্রেনে চরেন নি    দার্জিলিং এ  গিয়ে।

   তাদের হাতের মুঠোয়  এবার এসে গেছে সেই ট্রয় ট্রেনে চড়া সুযোগ সম্পূর্ণ বিনামূল্যে। যার সুযোগ আপনি পাবেন সপ্তাহের সোমবার থেকে শনিবার অব্দি। এদিকে আজ বিনোদন পার্কের উদ্বোধন হচ্ছে এই খবর চাউর হতেই দেখা যায় বিনোদন পার্কের সামনে সন্ধ্যাবেলায় প্রচুর  উৎসুক মানুষের ভিড়।

অনেককে দেখা যায় ট্রেনের সামনে গিয়ে কখনো সেলফি তুলছেন কখনো বা আবার রংবেরঙের ফোয়ারার সামনে গিয়ে সেলফি তুলছেন ,কখনোবা আবার বাচ্চাকে বাঘের পিঠে চড়িয়ে ছবি তুলে সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়াতে ছেড়ে দিচ্ছেন। আর মাঝে মাঝে সাধারন মানুষদের বলতে শোনা যাচ্ছে যাক কালিয়াগঞ্জে এতদিনে একটা কিছু হল। সত্যি  কার্তিক দার জবাব নেই।

এমন মানুষ যদি কালিয়াগঞ্জ এর হাল ধরেন তাহলে অচিরেই কালিয়াগঞ্জ এর চেহারা দিনের পর দিন বদলাতেই থাকবে। আবার অনেক মানুষকে বলতে শোনা গেল কালিয়াগঞ্জ এ  বিগত বামফ্রন্ট  ও কংগ্রেসী জামানায় অনেক নেতা এখান থেকে অনেক বড় বড় জায়গায় চলে গিয়েছিল কিন্তু কালিয়াগঞ্জ বাসীর কোন লাভ হয়নি। তারা কালিয়াগঞ্জ এর মানুষকে শুধুমাত্র প্রতিশ্রুতি দিয়ে গিয়েছেন।

প্রতিশ্রুতি কে বাস্তবায়ন কি  করে করতে হয় তারা তা বুঝেই উঠতে পারেনি। কিন্তু আজ তরুণ উদ্যমী পৌর প্রশাসকের যে অনবদ্য

কালিয়াগঞ্জ কে নতুন আঙ্গিকে সাজানোর পরিকল্পনার মানসিকতা তা তাবড় তাবড় কালিয়াগঞ্জ এর রাজনৈতিক দলের নেতাদের কাছে শিক্ষা র বিষয় হয়ে দাঁড়িয়েছে। অনেকে আবার বলছেন আমরা কালিয়াগঞ্জ এর মানুষ রাজনীতি পছন্দ করিনা আমরা চাই উন্নয়ন ।

এই দিক দিয়ে কালিয়াগঞ্জে পৌর প্রশাসক যে কাজ করে চলছেন তাতে কালিয়াগঞ্জ এর মানুষ হিসেবে আমরা গর্বিত এবং তাকে সাধুবাদ জানাচ্ছি।

প্রাক্তন কালিয়াগঞ্জ এর সিপিএমের কাউন্সিলর জ্ঞানেন্দ্র শংকর মজুমদার বলেন ,আজকের এই করোনা আবহের মধ্যে যেভাবে তরুণ তুর্কি কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পালের নেতৃত্বে দিকে দিকে উন্নয়নের জোয়ার চলছে তার প্রমান আজ আবারো দেখতে পেল কালিয়াগঞ্জ বাসীরা  শহরে  স্বপ্নের বিনোদন পার্ক এর মধ্য দিয়ে।

বিগত দিনে যে কাজ কেউ করতে পারেনি আজ তা করে দেখিয়ে দিচ্ছে কালিয়াগঞ্জ পৌরসভা। বিনোদন পার্ক জনগণের উদ্দেশ্যে খুলে দেওয়ায় তিনি সাধুবাদ জানান পৌর প্রশাসক কে।

জ্ঞানেন্দ্র শংকর মজুমদার বলেন উন্নয়নের ক্ষেত্রে আমরা কোন রাজনীতি করি না তাই ভালো কাজ যেটা তাকে ভালো বলতেই হবে।

কালিয়াগঞ্জ পৌরসভা প্রশাসক কার্তিক চন্দ্র পাল জানান, দীর্ঘ দিন ধরে  কালিয়াগঞ্জের মানুষের স্বপ্ন ছিল সুন্দর পরিকাঠামো যুক্ত একটি বিনোদনের পার্ক  এর ।

বাচ্চা থেকে বড়ো সকলের সময় কাটানোর জন্য পছন্দের  একটি পার্ক । সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে তাদের পছন্দ কে অগ্রাধিকার দিয়ে কালিয়াগঞ্জ এর ১২ নং ওয়ার্ডের তিস্তায়  তৈরি হলো স্বপ্নের বিনোদন পার্ক।

।সেচ মন্ত্রী রাজীব বন্দোপাধয্যের দেওয়া পাঁচ বিঘা জমির উপর এই পার্ক তৈরি করে  কালিয়াগঞ্জ পৌরসভা। তিনি বলেন ,প্রায় দুই কোটি টাকা ব্যাযে কালিয়াগঞ্জ বাসীর জন্য নির্মিত এই পার্কে ট্রয ট্রেন থেকে শুরু করে বিনোদনের নানান সামগ্রী সাধারণ মানুষকে যথেষ্ট আকর্ষণ করবে এ নিয়ে কোন সন্দেহ নেই। পাশাপাশি তিনি এও জানিয়ে দেন করোনা পরিস্থিতির জন্য কিছু সর্তকতা অবলম্বন করা হবে

এখন এই পার্কে সাধারণ মানুষের প্রবেশ করার ক্ষেত্রে। তবে প্রবেশমূল্য কোন লাগছে না এখন।তিনি মন্ত্রী শুভেন্দু অধিকারী  ও মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় কে ধন্যবাদ জানান। এই পার্ক উদ্বোধন ঘিরে জমকালো অনুষ্ঠানের পরিকল্পনা থাকলেও করোনা আবহে সরকারি বিধিনিষেধ লাগু থাকায়

এদিন ছোট্ট আকারে হয় দ্বারোদঘাটন অনুষ্ঠান। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কার্তিক পালের অন্যতম সহযোগী পুর প্রশাসক মন্ডলী সদস্য বসন্ত রায়। অন্যান্যদের মধ্যে ছিলেন বিদায়ী পুরবোর্ডের সদস্য প্রাক্তন কাউন্সিলারদের একাংশ ও পুরসভার নির্বাহী অফিসার আশুতোষ বিশ্বাস, পুর ফিনান্স অফিসার ছট্টু আগরওয়ালা, পুর বাস্তুকার সুব্রত সরকার, চন্দন ঘোষ, সনৎ সাহা, বিলাস সরকার প্রমুখ।উল্লেখ্য ২০১৮ সালের২৪ শে ডিসেম্বর  কালিয়াগঞ্জ পুরসভার এই বিনোদন উদ্যানের শিলান্যাস করেছিলেন ইটাহারের বিধায়ক অমল আচার্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *