October 23, 2024

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর অগ্নিনির্বাপক কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে এলাকাবাসীদের জন্য খুলে দেওয়া হলো

1 min read
মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় 4ঠা মার্চ দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর অগ্নিনির্বাপক কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে এলাকাবাসীদের জন্য খুলে দেওয়া হলো ব্যাপক উৎসাহের মধ্য দিয়ে। জানা যায় 2015 সালে মার্চ মাসের 13 তারিখে বুনিয়াদপুরে এই অগ্নিনির্বাপক কেন্দ্রের শিলান্যাস হয় বিপ্লব মিত্রের হাত ধরে এরপর 2018 সালের একুশে ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন দক্ষিণ দিনাজপুর সফরে আসেন গঙ্গারামপুর স্টেডিয়ামে তখন সেখান থেকেই এই অগ্নি নির্বাপন কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। অর্থাৎ দীর্ঘ প্রতীক্ষার পর 2019 সালের মার্চ মাসের চার তারিখে এলাকার লোকেদের সুবিধার্থে এই অগ্নিনির্বাপণ কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হল।

 বুনিয়াদপুর অগ্নিনির্বাপণ এই কেন্দ্রে শুধু যে বুনিয়াদপুর পরবাসী উপকৃত হবেন তা নয় কুশমন্ডি হরিরামপুর সহ আরো বেশ কয়েকটি জায়গার মানুষ জনেরা এর সুবিধা পাবেন বলে জানা যায়। এলাকার বেশ কিছু জায়গায় এরকম ঘটনা ঘটেছে যে দমকল পৌঁছানোর আগেই ঘটনাস্থল পুড়ে ভস্মীভূত হয়ে যায় এরপর থেকেই এলাকাবাসীর একটা আবেদন ছিল যে বুনিয়াদপুর এ একটি অগ্নিনির্বাপক কেন্দ্রের ব্যবস্থা করা হোক সেই কথা মাথায় রেখে একটি ওগো অগ্নিনির্বাপক কেন্দ্রের তৈরীর ব্যবস্থা করা হয় বলে সূত্রে খবর দীর্ঘ কয়েক বছর পর এ বুনিয়াদপুর শহরে অগ্নিনির্বাপক কেন্দ্রের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হল এর ফলে এলাকার মানুষজন এরা দূর্ঘটনাবশত কোন জায়গায় কোন ঘটনা ঘটলে খুব তাড়াতাড়ি সেই ঘটনাস্থলে পৌঁছাতে পারবেন বলে আশাবাদী সকলেই।তবে অগ্নিনির্বাপক কেন্দ্রের বিভিন্ন কার্যক্রম শুরু হলেও এখনো কোন টেলিফোন নাম্বার বা যোগাযোগ ব্যবস্থা এর সুব্যবস্থা হয়নি এ বিষয়েএ বিষয়ে জানানো হলে খুব তাড়াতাড়ি একটা যোগাযোগ নাম্বার এর ব্যবস্থা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 ল্যান্ড ফোনের পাশাপাশি একটা মোবাইল নাম্বার দেওয়ার কথা বলেছেন উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। এলাকায় অগ্নিনির্বাপক কেন্দ্রের কার্যক্রম শুরু হওয়াতে খুশি এলাকাবাসী গন। এদিনের সভায় উপস্থিত ছিলেন উত্তর বঙ্গ উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী বাচ্চা হাস দা, উপস্থিত ছিলেন বালুরঘাট লোকসভা সাংসদ অর্পিতা ঘোষ, উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর এর ভাইস চেয়ারম্যান বিপ্লব মিত্র, অতিথি ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার জেলা সভাধিপতি লিপিকা রায়,উপস্থিত ছিলেন বুনিয়াদপুর পৌরসভার চেয়ারম্যান অখিল চন্দ্র বর্মন সহ আরো বিভিন্নপুলিশ আধিকারিক গান থেকে শুরু করে সিভিক ভলেন্টিয়ার্স এছাড়াও আরো বিশিষ্টজনেরা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *