October 23, 2024

হাওড়ার সরকারি অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী উত্তর দিনাজপুরে জন্য ৬০ কোটি টাকা ব্যয়ে২১টি প্ৰকল্পের উদ্বোধন

1 min read
তপন চক্রবর্তী-উত্তর দিনাজপুর–বুধবার রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাওড়ার আৰু পাড়া থেকে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন স্থানের উন্নয়নে জনহিতকর তথা পরিকাঠামোর জন্য ৬০ কোটি টাকার অধিক ব্যায়ে ২১টি প্রকল্পের উদ্বোধন করেন।জানা যায়  মধ্যে  উল্লেখযোগ্য রায়গঞ্জের কার্নজোড়ায় ১২কোটি ৪৪লক্ষ টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক অডিটোরিয়াম উদ্বোধন করা হয়।মাদ্রাসার  ছাত্রদের জন্য ১টি ও ছাত্রীদের জন্য ৩টি  ছাত্রাবাসের উদ্বোধন করা হয়। 

এছাড়াও গোয়াল পোখরের ১ও২নম্বর ব্লক,করনদীঘি ব্লক,হেমতাবাদ,রায়গঞ্জ ও চোপড়ার জন্য ,মোট ৭ টি সদ্ভাব মণ্ডপ তৈরী করা হয়।জানা যায় রায়গঞ্জের কার্নজোড়ায় ৩ তলা বিশিষ্ট একটি পুলিশ কমপ্লেক্স এর উদ্বোধন করা হয় যার নির্মাণ ব্যায় হয় ৩’-৬৪ কোটি টাকা।

এ ছাড়াও ইসলামপুর মহকুমার চোপড়া ব্লকের ভহিষপিঠা সলদিঘি রাস্তা সম্প্রসারণের জন্য ৯-কোটি ৫লক্ষ টাকা।জানা যায় রায়গঞ্জে বৈতরণী প্রকল্পে দ্বৈত ফার্ণেস বিশিষ্ট বৈদ্যুতিক চুল্লি জন্য ১কোটি ৮০লক্ষ টাকা ব্যয় ধরা হয়। এসব ছাড়াও আটটি নবাহিত জল প্রকল্প ,খাদ্য সরবরাহ দপ্তরের অধীন দুইটি গোডাউনের উদ্বোধন ও পান্জিপারায় ১১/৩৩ কেভির  একটি সাবস্টেশনের উদ্বোধন করেন ।মাননীয়া মুখ্যমন্ত্রী।সব মিলিয়ে উত্তর দিনাজপুর জেলার জন্য ৬০কোটি টাকার  বেশি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *