October 27, 2024

কালিয়াগঞ্জে দশমীর সন্ধ্যায় সুশৃঙ্খল ভাবে চোখের জলে মায়ের বিদায়, ছিলপৌর সভার ব্যাপক আয়োজন

1 min read

কালিয়াগঞ্জে দশমীর সন্ধ্যায় সুশৃঙ্খল ভাবে চোখের জলে মায়ের বিদায়, ছিলপৌর সভার ব্যাপক আয়োজন

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,২৬,অক্টোবর: সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের শ্রীমতী নদীতে সন্ধ্যায় চোখের জলে করোনা আবহের মধ্যেই অত্যন্ত সুশৃঙ্খল ভাবে দেবী মা দুর্গার বিসর্জন হয়।কালিয়াগঞ্জ থানার সামনের মাঠে কালিয়াগঞ্জ পৌর সভার পক্ষ থেকে বিসর্জন উপলক্ষে ব্যাপক আয়োজন করা হয়।

বিসর্জনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পৌর সভার প্রসাশক কার্তিক চন্দ্র পাল,কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্য,কালিয়াগঞ্জ পৌর সভার প্রাক্তন কমিশনার অমিত দেবগুপ্ত,পৌর সভার আধিকারিক চন্দন ঘোষ,নন্দন সরকার সহ বিশিষ্ট ব্যক্তিগণ।যদিও।

কালিয়াগঞ্জের এত বড় বিসর্জনের অনুষ্ঠানেও কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেব সিংহ অনুপস্থিত।অনেকেই আশা করেছিলেন ভেতরে ভেতরে গোষ্ঠী কোন্দল থাকলেও তা জনগনের সামনে প্রকাশ করার কি প্রয়োজন ছিল।মানুষের আসা ছিল বিধায়ক অবশ্যই এই অনুষ্ঠানে থেকে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করবেন।

তাতে সবারই ভালো লাগতো।কিন্তূ সে আশা তাদের পূরণ হলোনা। মায়ের বিসর্জনে কোন যেন খামতি না হয় পৌর প্রসাশক কার্তিক চন্দ্র পাল সেখানে বসে তদারকি করেন।এবারের অনুষ্ঠানে ছিলনা কোন প্রাণ।সব কিছুতেই করোনার ঘাড়ে দোষ চাপিয়ে লাভ নেই।

রাত্রি আটটার মধ্যেই প্রায় ৪০ টি প্রতিমার বিসর্জন হয়ে যায়।বিসর্জন ঘাটে বিগতবছরের তুলনায় প্রতিমা দর্শনার্থীদের ভিড় কম হলেও জমজমাট খুব একটা কম ছিলনা।

পৌর সভার পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক পরে বিসর্জন ঘাটের আশেপাশে থাকার অনুরোধ জনগণকে সব সমায়ের জন্য অনুরোধ করলেও অনেকের মুখেই ছিলনা মাস্ক।

বিসর্জন ঘাটে পৌর সভার সাফাই কর্মীরা প্রতিটি প্রতিমার বিসর্জনে সাহায্য করে।করোনা আবহের কারনে বিগত বছরের মত ছিলনা বিসর্জনের সেই উদ্দাম নৃত্যের কোন ছবি।কালিয়াগঞ্জে দশমীতে মায়ের বিসর্জন উপলক্ষে ছিল ব্যপক পুলিশি ব্যবস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *