October 27, 2024

রাষ্ট্রদ্রোহিতা ও খুনে অভিযুক্ত ফেরার হয়ে থাকা বিমল গুরুং কলকাতায় সাংবাদিক সম্মেলন করলেও তাকে গ্রেপ্তার করলোনা রাজ্য পুলিশ,অভিযোগ সাধারণ মানুষের

1 min read

রাষ্ট্রদ্রোহিতা ও খুনে অভিযুক্ত ফেরার হয়ে থাকা বিমল গুরুং কলকাতায় সাংবাদিক সম্মেলন করলেও তাকে গ্রেপ্তার করলোনা রাজ্য পুলিশ,অভিযোগ সাধারণ মানুষের

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৬,অক্টোবর: পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলার হাল কোথায় গিয়েছে তার প্রমান নিজে দিয়ে গেলেন চার বছর ধরে রাষ্ট্রদ্রোহিতা ও খুনের অভিযোগে অভিযুক্ত স্বয়ং বিমল গুরুং।তিনি নিজেই দেখিয়ে দিয়ে গেলেন পশ্চিমবঙ্গে পুলিশের আধিকারিককে খুন করেও এই রাজ্যে পার পাওয়া যায়।তাকে গ্রেপ্তার করার সাধ্য পশ্চিমবঙ্গে কার আছে তা রাজ্যের মানুষকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন।

চায়ের দোকান থেকে পুজোর প্যান্ডেলে সর্বত্রই একই আলোচনা আগামী বিধান সভা ভোটে দার্জিলিং জেলার চারটি আসন তৃণমূল পাবার জন্য নাকি তাকে গ্রেপ্তার করা হবেনা।তাছাড়া বিমল গুরুং ঘোষণা করে দিয়েছেন আগামী নির্বাচনে পুনরায় মুখ্যমন্ত্রীর চেয়ারে মমতা ব্যানার্জীকেই বিমল গুরুং দেখতে চান।

সাধারণ মানুষকে বলতে শোনা যাচ্ছে ঠিকইতো যিনি চারটি আসন ভোটে তৃণমূল দলকে দেবে যে চারটি আসনের মূল্য এবারের নির্বাচনে তৃণমূলের কাছে চরম পাওয়া হবে।তাই সে চোর গুণ্ডা,বদমায়েশ,রাষ্ট্র দ্রোহী যাই হোকনা কেন তাকে গ্রেপ্তার করার কোন মানেই হয়না।

যে মানুষ অমানুষের মত কাজ করলেও তাকেতো দেখতেই হবে।এটা রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের দেখা অবশ্যই উচিৎ। আর সেই কারণেই কলকাতার লাল বাজারের সামনে সাংবাদিক সন্মেলন করলেও তাকে বরঞ্চ পুলিশ চোখে চোখে রেখে সেখান থেকে বিমল গুরুঙ্গের নির্দিষ্ট গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানা যায়।

বিশ্বস্ত সূত্রে জানা যায় গোর্খা জনমুক্তি মোর্চার বহিস্কৃত নেতা বিমল গুরুং বিজেপির সঙ্গ ত্যাগ করে তৃণমূলের হাত ধরার বার্তা দেবার ফলে সেদিন থেকেই বিমল গুরঙ্গের রাষ্ট্রদ্রোহী ও খুনির তকমা উঠে যাবার কথা।

 

তৃণমূল ইতিমধ্যেই গুরুং সাহেবকে স্বাগত জানানোর কাজও শেষ করেছে।অথচ দার্জিলিংয়ে কর্তব্যরত পুলিশ আধিকারিক খুন হবার পর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল আমরা জীবন দিয়েও পুলিশ আধিকারিক অমিতের খুনিকে গ্রেপ্তার করবই।সত্য সেলুকাস কি বিচিত্র এই দেশ কথাটা যে একশো ভাগ সত্য তা আর প্রমাণের অপেক্ষা রাখেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *