October 27, 2024

বিষন্নতার সুরে শুভ বিজয়ার বার্তায় কালিয়াগঞ্জে শুরু হলো প্রতীমা নিরঞ্জন

1 min read

বিষন্নতার সুরে শুভ বিজয়ার বার্তায় কালিয়াগঞ্জে শুরু হলো প্রতীমা নিরঞ্জন

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ।” বাতাসে আজ বিষন্নতার সুর, আবার এসো মা ” এই বার্তায় ও পোস্টার লাগিয়ে কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে কালিয়াগঞ্জ থানার সম্মুখে পৌর নিরঞ্জন ঘাটে সন্ধ্যা ৬ টা থেকে শুরু হলো প্রতীমা নিরঞ্জন। কালিয়াগঞ্জ পৌর এলাকার ও পঞ্চায়েত এলাকার বিভিন্ন ক্লাব, বারোয়ারি এবং পারিবারিক প্রতীমা নিয়ে সামাজিক দুরত্ব বজায় এবং মুখে মাস্ক পরে পূজার আয়োজকরা ঘাটে এসে পৌঁছে যাচ্ছেন সকলে।

এই করোনা আবহের মধ্যেই বিষন্নতার সুরে সকলেই ভীড় জমিয়েছেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌর নিরঞ্জন ঘাটে। কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল এবং কালিয়াগঞ্জ থানার ভারপ্রাপ্ত আই সি সোনম লামার নেতৃত্বে ও পর্যবেক্ষণে চলছে প্রতীমা নিরঞ্জন।

একদিকে কালিয়াগঞ্জ পৌরসভার সাফাই কর্মীরা যেমন নিরঞ্জন ঘাটে প্রতীমা নিরঞ্জনে সহযোগিতা করছেন তেমনি কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসন আইন শৃঙ্খলার দায়িত্বে সজাগ দৃষ্টি রেখেছেন।

এবারের শারদ উৎসব করোনা ভাইরাসের আবহে একদিকে সকলের সুস্থ ও সংক্রমনের হাত থেকে রক্ষা পায় তার জন্য সরকারি বিধি নিষেধ যেমন ছিল তেমনি মহামান্য কলিকাতা হাইকোর্টের নির্দেশ বজায় ছিল বাঙালির সেরা উৎসব দূর্গা পূজা উপলক্ষে। আজকের প্রতীমা নিরঞ্জনে শহর ও গ্রাম মিলিয়ে প্রতিবেদন প্রকাশ করা অবদি ৩২ টি প্রতীমা নিরঞ্জন হয়ে গেছে ভালোমতো। পৌরসভার নিরঞ্জন ঘাটে একদিকে যখন প্রতীমা নিরঞ্জন চলছে সেইসঙ্গে কালিয়াগঞ্জ পৌর নিরঞ্জন ঘাটে চলছে একে অপরের সাথে শুভ বিজয়ার শুভেচ্ছা বিনিময়। সকলেই সকলের সাথে এবং পৌর নিরঞ্জন ঘাটে পৌরসভার অস্থায়ী টেন্টে এসে পৌর প্রশাসক, কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসনের সাথেও শুভ বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের দৃশ্য দেখা গেল। আসছে বছর আবার মা দূর্গার দেখা হবে ঠিক তবে করোনা মুক্ত সমাজের প্রতিটি প্যান্ডেলে মায়ের আগমনীর সুর বেজে উঠবে এই কামনায় পৌরসভার পৌর নিরঞ্জন ঘাটে সকল দর্শনার্থীরা শেষ বারের মতো প্রণাম জানিয়ে মাকে বিদায় দিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *