October 27, 2024

লকডাউনের প্রথম থেকে রাধিকাপুর- কলকাতা ট্রেন বন্ধ থাকলেও কোন রাজনৈতিক দলগুলির ট্রেন চালানো নিয়ে কোন দাবি নেই

1 min read

লকডাউনের প্রথম থেকে রাধিকাপুর- কলকাতা ট্রেন বন্ধ থাকলেও কোন রাজনৈতিক দলগুলির ট্রেন চালানো নিয়ে কোন দাবি নেই

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ১৫ অক্টোবর: দীর্ঘ কয়েক মাস ধরে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ মহকুমার কালিয়াগঞ্জ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তের রাধিকাপুর-কলকাতা ট্রেনটি লকডাউনের কারনে বন্ধ হয়ে আছে। ট্রেনটি পুনরায় চালু করবার জন্য রাজনৈতিক দলগুলোর কোন রকম হেলদোল নেই।

কালিয়াগঞ্জ ব্লকের শাসক এবং বিরোধী দলগুলো নানান দ্যবি দাওয়া নিয়ে মাঠে নামলেও এলাকার প্রবীণ অসুস্থ্য নাগরিকদের চিকিৎসার সুবিধার্থে ট্রেন চালু করবার কোন উদ্যোগ না নেওয়ায় কালিয়াগঞ্জের প্রবীণ নাগরিকদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে বলে জানা যায়।

তাদের বক্তব্য কালিয়াগঞ্জের রাজনৈতিক দল গুলি শুধু ভোট সর্বশ্য রাজনীতি করায় সাধারণ মানুষদের পরিষেবা দেবার কথা তাদের মনে থাকার কথা নয়।কালিয়াগঞ্জের প্রবীণ নাগরিকদের বক্তব্য রাজ্য সরকার সব কিছুই খুলে দিয়েছে।কলকাতার মানুষদের জন্য রাজ্য সরকার সমস্ত সুযোগ সুবিধার ব্যবস্থা করতে পারে তাহলে কেন জেলার ক্ষেত্রে সাধারণ মানুষদের জন্য ট্রেনের ব্যবস্থা করা হবেনা? নাম প্রকাশে অনিচ্ছুক সক প্রবীণ নাগরিক বলেন আমাদের ধারণা ছিল আমাদের বিধায়ক,আমাদের পৌর সভার পৌর প্রসাশক,আমাদের জেলা পরিষধের কো-মেন্টর রাধিকাপুর – কলকাতা ট্রেন চালানোর ব্যাপারে প্রসাশনের উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথাবার্তা বলবেন।কিন্তু কেউ কোন রকম উদ্দ্যোগ গ্রহণ করেননি বলে জানা যায়। কালিয়াগঞ্জ থেকে কলকাতায় বাস যাতায়াত করলেও বাসের যা ভাড়া তাতে দরিদ্র মানুষদের পক্ষে যাতায়াত করা এক রকম অসম্ভব ব্যাপার। খবর নিয়ে জানা যায় রেল দপ্তর রাজ্য সরকার কে ট্রেনের জস কোটা দেয় তা রাজ্য সরকারের নির্দেশ মত রেল দপ্তর সেই রুটে ট্রেন চালিয়ে থাকে।ফলে উত্তর দিনাজপুর জেলার গোয়ালে কে ধোয়া দেবে?সুতরাং প্রবীণ নাগরিকদের জন্য তাদের কপালের উপর নির্ভর করা ছাড়া কোন রাস্তা খোলা।আছে বলে মনে হয়না।তা ছাড়া আমাদের রায়গঞ্জের সাংসদের এই রকম ছোট খাটো ব্যাপার নিয়ে ভাববার সময় কোথায়? তিনি কখন আসেন আর কখন চলে যান তা তিনিই জানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *