October 21, 2024

ইডেনে হুল্লোড়ে মাতলেন কিং খান শুরুতেই জিতলাম রে… !

1 min read
তন্ময় চক্রবর্তী,ইডেন উদ্যান ,কলকাতা আরও একবার নিভে গেল স্টেডিয়ামের ফ্লাডলাইট। রবিবাসরীয় ইডেন গার্ডেন্স ফের লজ্জাজনক ঘটনার সাক্ষী থাকল।  এই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার আলো নিভে যাওয়ায় লজ্জার মুখে পড়তে হয়েছে সিএবিকে। এবারেও প্রায় ১২ মিনিট বন্ধ রাখতে হল খেলা।  সৌরভ গঙ্গোপাধ্যায়ের অনুপস্থিতিতে ক্রিকেটের মক্কায় এই অন্ধকার দৃশ্য অনেক ক্রিকেট প্রেমীকেই হতাশ করেছে।
                                     Photo Courtesy: BCCI/SPORTZPICS for IPL
 সেই হতাশা মিটতে অবশ্য খুব একটা সময় লাগেনি ক্রিকেটপ্রেমীদের। সৌজন্যে ‘মাসল’ রাসেল। হাত থেকে বেরিয়ে যাওয়া ম্যাচ কার্যত একার হাতে বের করে আনলেন তিনি।কেকেআর জিতল ৬ উইকেটে।
এদিন, ইডেনে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। কিন্তু তাঁর সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করলেন ডেভিড ওয়ার্নার।

 নির্বাসন কাটিয়ে ফিরেই তিনি বুঝিয়ে দিলেন, বিশ্ব ক্রিকেটে কেন তাঁকে এখনও সেরাদের তালিকায় গোনা হয়। তাঁর ৫৩ বলে ৮৫ রানের ঝকঝকে ইনিংসে ভর করেই ১৮০ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে যায় সানরাইজার্স। এদিন, ৮৫ রানের ইনিংসে একটি রেকর্ডও করেছেন ওয়ার্নার।

 গৌতম গম্ভীরকে টপকে আইপিএলের সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরির মালিক এখন তিনিই। ওয়ার্নার ছাড়া জনি বেয়ারস্টো (৩৯) এবং বিজয় শংকরও (৪০) ভাল খেললেন।১৮২ রানের চ্যালেঞ্জিং টার্গেট নিয়ে খেলতে নেমে শুরুটা ভাল না করলেও নীতীশ রানা, রাসেল এবং শেষবেলায় শুভমান গিলের ব্যাটে ভর করে দুর্দান্ত জয় তুলে আনল কেকেআর। রাসেল মাত্র ১৯ বলে করলেন ৪৯ রান।

 আর শুভমান ১০ বলে ১৮।শেষ ওভারে সাকিবের বলে জোড়া ছক্কা হাকিয়ে জয় এনে দিলেন তিনিই। নীতীশ রানা করেন ৬৮ রান।  মূল কাজটা অবশ্য করে দিয়েছেন রাসেল এবং নীতীশ রানা।শেষ পর্যন্ত ২ বল বাকি থাকতেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর। এদিকে ঘরের মাঠ।
 উনিশের আইপিএলের প্রথম ম্যাচেই রুদ্ধশ্বাস জয় পেল কলকাতার। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পেরে স্বভাবতই খুশি কেকেআর মালিক শাহরুখ খান ৷আইপিএলের প্রথম ম্যাচে নিজের দলের হয়ে গলা ফাটাতে প্রতিবারই দেখা গিয়েছে কিং খানকে ৷ এবারও তার অন্যথা হয়নি ৷ কার্তিকদের চিয়ার করতে কলকাতায় পৌঁছে গিয়েছিলেন রবিবার দুপুরেই ৷ কেকেআরম্যাচ জেতার পর এদিন ইডেনে মাঠ প্রদক্ষিণ করতেও দেখা যায় শাহরুখকে ৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *