October 27, 2024

বাংলার জি এস টির বকেয়া অর্থ ও আমফানের ক্ষতিগ্রস্তদের টাকা আদায়ের দাবিতে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে তৃণমূলের অবস্থান বিক্ষোভ-

1 min read

বাংলার জি এস টির বকেয়া অর্থ ও আমফানের ক্ষতিগ্রস্তদের টাকা আদায়ের দাবিতে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে তৃণমূলের অবস্থান বিক্ষোভ-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৪,সেপ্টেম্বর:বাংলার জি এস টির বকেয়া অর্থ প্রদান এবং আমফানের খতিগ্রস্থদের টাকা আদায়ের দাবিতে সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের ধনকোল পঞ্চানন মোড়ে শহর ও ব্লক তৃণমূল কংগ্রেসের ডাকে অবস্থান বিক্ষোভ হয়।

মঞ্চে তৃণমূল নেতা তথা জেলা পরিষদের কো-মেন্টর অসীম ঘোষ বলেন বাঙলার জি এস টির বকেয়ার সাথে আমফানে ক্ষতিগ্রস্তদের টাকা না দেবার প্রতিবাদেই কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে আজকের এই অবস্থান বিক্ষোভ। অসীম বাবু বলেন যুক্ত রাষ্ট্র কাঠামোয় কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারকে বিভিন্ন ভাবে সাহায্য করে থাকে।অথচ বাংলায় যখন আম্ফান এর মতন ভয়াবহ ঘূর্ণিঝড় আঘাত হেনে সবকিছু তছনছ করে দিয়েছিল তখন প্রধানমন্ত্রী বাংলায় এসে মুখ্যমন্ত্রীকে আশ্বাস দিয়ে বলেছিলেন কেন্দ্র রাজ্যকে এই বিপর্যয়ে সব রকম সাহায্যের হাত বাড়িয়ে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।এতবড় বিপর্যয়ে মাত্র এক হাজার কোটি টাকা দিয়েই তিনি তার প্রতিশ্রুতি পালন করেছেন।যা প্রয়োজনের তুলনায় নিতান্তই সামান্য।তিনি বলেন মফি সরকারকে অবিলম্বে রাজ্যের পাওনাগন্ডা মিটিয়ে দেবার ব্যবস্থা করতে হবে বলে দাবি জানান।বাংলা কেন্দ্রের মোদি সরকার কাছে সব সময় বঞ্চনার শিকার হচ্ছেন বলে অসীম ঘোষ তার বক্তব্যে বলেন।তিনি বলেন শুধু তাই নয় করোনা আবহে ও রাজ্যকে বঞ্চিত করছে কেন্দ্রীয় সরকার। যুক্তরাষ্ট্রীয় কাঠামোর যাবতীয় নিয়ম ভঙ্গকারী কেন্দ্রের মোদি সরকারের অগণতান্ত্রিক কাজকর্মের বিরুদ্ধেই আজকে আমাদের অবস্থান বিক্ষোভ। অবস্থান বিক্ষোভে অংশগ্রহণ করেন কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি কার্তিক চন্দ্র পাল,কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্য,বাপ্পা সরকার,অমিত দেবগুপ্ত,মোজাম্মেল হক এবং দিলীপ কুন্ডু।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *