October 26, 2024

কালিয়াগঞ্জ পৌরসভা র সাফাই কর্মীদের নামে যে মিথ্যা ভুয়ো খবর পরিবেশন হয়েছে তার তীব্র ধিক্কার জানিয়ে সাফাই কর্মীদের স্যালুট জানালেন পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল

1 min read

কালিয়াগঞ্জ পৌরসভার সাফাই কর্মীদের নামে যে মিথ্যা ভুয়ো খবর পরিবেশন হয়েছে তার তীব্র ধিক্কার জানিয়ে সাফাই কর্মীদের স্যালুট জানালেন পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল

তন্ময় চক্রবর্তী কালিয়াগঞ্জ পৌরসভা র সাফাই কর্মীদের নামে যে মিথ্যা ভুয়ো খবর পরিবেশন হয়েছে একটি দৈনিক সংবাদপত্রে তাকে তীব্র ভাষায় ধিক্কার জানিয়ে সাফাই কর্মীদের স্যালুট জানালেন কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল। আজ তিনি পৌরসভায় এক সাংবাদিক সম্মেলনে বলেন, উত্তরবঙ্গের এক দৈনিক সংবাদপত্রে সম্প্রতি কালিয়াগঞ্জ পৌরসভার সাফাই কর্মীদের নামে বিভ্রান্তিকর মিথ্যা সংবাদ পরিবেশন যেটা হয়েছে তা সর্বৈব মিথ্যা খবর। এই ধরনের চটুল ও মিথ্যা খবর পরিবেশন করে শুধু সাফাই কর্মীদের বদনাম করেছেন ওই সাংবাদিক তা নয় পৌরসভার সুনাম নষ্ট করেছেন তিনি।

এই ধরনের সংবাদের তীব্র নিন্দা করে ইতিমধ্যে তিনি এই জনৈক সাংবাদিকের নামে রাজ্যের মুখ্যমন্ত্রী, পৌর বিষয়ক মন্ত্রী, জেলাশাসক, জেলা পুলিশ সুপার, কালিয়াগঞ্জ থানার আইসি, বিডিও , এমনকি সেই দৈনিক পত্রিকার সম্পাদকের কাছে অভিযোগ দায়ের করেছেন ইমেইল মারফত ইতিমধ্যেই।

এদিকে আজ কালিয়াগঞ্জ পৌরসভা র সাফাই কর্মীরা তারা তাদের নামে মিথ্যা খবরের প্রতিবাদে একসঙ্গে সবাই মিলে গর্জে উঠে প্রথমে ওই জনৈক সাংবাদিকের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় এরপর সেখানে পুলিশি হস্তক্ষেপে তাদের বিক্ষোভ সেখান থেকে হটিয়ে দিলে তারা সবাই মিলে এসে পৌরসভার সামনে বিক্ষোভ  ধরনা দিতে থাকে ওই সাংবাদিকের নামে। সাফাই কর্মীদের বক্তব্য তাদের নামে যে খবর পরিবেশন হয়েছে যে সংবাদপত্রে সেই সংবাদপত্রের সাংবাদিকের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিতে হবে। মুহুর্মুহু সাংবাদিকের বিরুদ্ধে স্লোগানে ফেটে পড়ে সাফাই কর্মীরা।

এরপর সবাই মিলে গন ডেপুটেশন দেন পৌর প্রশাসকের কাছে । এরপর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল সাফাই কর্মীদের দাবি মেনে সেই সাংবাদিকের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিলে সাফাই কর্মীরা তারা তাদের আন্দোলন তুলে নেন।এদিকে পৌরসভার প্রশাসক কার্তিক বাবু বলেন, এই করোনা আবহের মধ্যেও যেভাবে জীবনের ঝুঁকি নিয়ে পৌরসভার সাফাই কর্মীরা দিবারাত শহর পরিষ্কার পরিচ্ছন্ন রেখে চলছে সাধারণ মানুষের সুরক্ষার তাগিদে তা সত্যিই অভিনন্দনযোগ্য। তিনি তাদের কাজের ভূয়সী প্রশংসা করে সাফাই কর্মীদের স্যালুট জানান। পাশাপাশি বলেন এরা কালিয়াগঞ্জ এর সম্পদ। এই সমস্ত সাফাই কর্মীরা আছে বলেই মানুষ একটু ভালো আছে এই করোনা আবহের মধ্যে ও। অথচ এদের কেউ দাম দিতে জানে না। তিনি এই সাফাই কর্মীদের উদ্দেশ্যে বলেন যে যা বলুক আপনারা কাজ করে চলুন আপনাদের সাথে সাধারণ মানুষ রয়েছে । পৌর প্রশাসক বলেন এই সমস্ত সাফাই কর্মীরা করোনা আবহের মধ্যে যেভাবে প্রতিনিয়ত বিভিন্ন অলিগলিতে জীবাণুনাশক স্প্রে যেমন ছড়াচ্ছে তেমনই পরিষ্কার-পরিচ্ছন্ন রাখছে প্রতিনিয়ত শহরকে ভালো রাখার জন্য। অথচ এদের নামে বদনাম করছে জনৈক এক সাংবাদিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে। এটা করা কখনই উচিত নয়। কারণ সাফাই কর্মীরা কখনোই অবৈধ উপায়ে উপার্জন করে না। তারা তাদের রক্ত জল করে যে পরিশ্রম করে তার পারিশ্রমিক পায় পৌরসভা থেকে। অথচ জনৈক সাংবাদিক তার সংবাদপত্রে লিখেছেন যে অবৈধ উপায়ে টাকা নিয়ে সাফাই কর্মীরা পরিষ্কার করছে বিভিন্ন জায়গায়। এদিকে আজ পৌরসভায় এসে যে সাংবাদিক যাদের নাম দিয়ে অভিযোগ করে সাফাই কর্মীদের দিকে আঙ্গুল তুলে সংবাদপত্রে লিখেছিলেন সেই সমস্ত মানুষরা একত্রে এসে পৌর প্রশাসক কে  জানান তারা এই ধরনের কথা কখনো সাংবাদিককে বলেন নি। এটা সাংবাদিক নিজের মনগড়া কথা লিখে তাদের নামেও বদনাম করেছে। তারা বলেন এটা ঠিক নয় সাংবাদিকতার ক্ষেত্রে। এদিন পৌর প্রশাসক কে এই সমস্ত স্থানীয় মানুষরা এসে মুচলেকা দিয়ে জানান তারা এর সাথে কখনোই যুক্ত নন তারা এই ধরনের কথা কখনোই সাংবাদিককে বলেন নি। এদিকে এ ব্যাপারে জনৈক সেই দৈনিক সংবাদপত্রের সাংবাদিক অনির্বাণ চক্রবর্তী কে  টেলিফোনে এই প্রতিবেদক প্রশ্ন করলে তিনি তার বিরুদ্ধে উঠা পৌরসভার সাফাই কর্মীদের অভিযোগ খণ্ডন করেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *