October 26, 2024

উচ্চ মাধ্যমিকে রাজ্যে দুর্দান্ত সাফল্য বালুরঘাট হাইস্কুলের, নেপথ্যে সৌগত সরকার ও অনান্যরা

1 min read

উচ্চ মাধ্যমিকে রাজ্যে দুর্দান্ত সাফল্য বালুরঘাট হাইস্কুলের, নেপথ্যে সৌগত সরকার ও অনান্যরা

মান্না চন্দ, দক্ষিণ দিনাজপুর : এবারে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে দুর্দান্ত সাফল্য অর্জন করল বালুরঘাট হাইস্কুলের সৌগত সরকার, ৪৯৮ নম্বর পেয়ে সম্ভাব্য দ্বিতীয় স্থান অর্জন করলো সৌগত। তার বিষয় ভিত্তিক প্রাপ্ত নম্বর : ফিজিক্সে ১০০,অংকে:১০০,কেমিস্ট্রিতে ১০০,বায়ো সাইন্স ১০০, ইংরেজিতে ৯৮, সর্ব মোট ৫০০ এর মধ্যে ৪৯৮। শুধু সৌগত নয় তার পাশাপাশি বোর্ডের পরীক্ষায় প্রতিবারের ন্যায় ধারাবাহিক সাফল্যর গৌরব অক্ষুন্ন রাখল দক্ষিণ দিনাজপুর জেলার স্বনামধন্য বালুরঘাট হাইস্কুলের অনান্য ছাত্রবৃন্দ।৪৯৭ নম্বর পেয়ে রাজ্যে সম্ভব্য যুগ্ম তৃতীয় স্থান অর্জন করেছে দেবজ্যোতি ভট্টাচার্য।

এছাড়া ৪৯৬ নম্বর পেয়ে যুগ্ম সম্ভব্য চতুর্থ অভিক ভৌমিক ও সৌরভ পাল।এত ভালো ফলাফলে খুশি বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী থেকে শুরু করে সমগ্র জেলাবাসী, এবিষয়ে বালুরঘাট হাইস্কুলের শিক্ষক শ্রী সঞ্জীব রায় বলেন, ” রেজাল্ট সকলের খুব ভালো হয়েছে, বিশেষ করে সৌগতর। সৌগত শুধু পড়াশোনা না ও মনের দিক থেকেও খুব ভালো ছাত্র।

। এছাড়া স্কুলের সহ শিক্ষক শ্রী বিকাশ চক্রবর্তী আমাদের জানান-” সৌগতর সম্পর্কে যা বলব সব কম হবে, এক কথায় আদর্শ ছাত্র। সব দিক থেকে ভালো।বালুরঘাট হাইস্কুলের প্রাক্তন ছাত্র তথা বর্তমানে এই স্কুলেরই কর্মরত ইংরেজির সহ শিক্ষক শ্রী বিপুল কান্তি ঘোষ মহাশয় সৌগতর সাফল্যর ব্যাপারে বলতে গিয়ে বলেন,” আমি সৌগতকে খুব ছোট বেলা থেকে দেখে এসেছি, সে খুব ভদ্র, নম্র, নরম স্বভাবের,হিংসা কি জিনিস সে জানেনা, বাধ্য ও অনুগত, সে সব প্রসংসার যোগ্য।”

তিনি আক্ষেপের সুরে এও বলেন “বর্তমানে বেশিরভাগ ছাত্র ছাত্রীদের দেখা যায় মোবাইলের নেশায় বুঁদ হয়ে থাকে। শিক্ষক, অভিভাবকদের সন্মান জানায় না কিন্তু সৌগত এসব থেকে সম্পূর্ণ আলাদা। সৌগতর মধ্যে সব ভালো গুন আছে।সৌগতর এই নজর কড়া সাফল্যর জন্য পশ্চিমবঙ্গে মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে একটি শুভেচ্ছা পত্র সৌগতর উদ্দেশ্য পাঠিয়েছেন। এতে খুশি তৎসহ আপ্লুত সৌগত ও তার পরিবারের সকল সদস্যরা। টিম “বর্তমানের কথা” নিউজ পোর্টাল পরিবারের পক্ষ থেকে সৌগতর এই সাফল্য ও তার পরবর্তী জীবনের জন্য বিশেষ শুভকামনা জানায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *