October 21, 2024

রায়গঞ্জ এ অনুষ্ঠিত হলো ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের উদ্যোগে এক ভারত শ্রেষ্ঠ ভারত

1 min read

রায়গঞ্জ এ অনুষ্ঠিত হলো ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের উদ্যোগে এক ভারত শ্রেষ্ঠ ভারত

আজ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ এ অনুষ্ঠিত হলো ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের উদ্যোগে এক ভারত শ্রেষ্ঠ ভারত বিষয়কে কেন্দ্র করে নানান ধরনের অনুষ্ঠান। রায়গঞ্জের দায়িত্বপ্রাপ্ত ফিল্ড পাবলিসিটি অফিসার ধীরাজ নারায়ণ রায় জানান, সাংস্কৃতি গত ভাবে ভারতের বিভিন্ন প্রান্ত বিভিন্ন প্রদেশের বিভিন্ন ভাষাভাষী সংস্কৃতির বিভিন্ন তা আছে। কিন্তু তা সত্ত্বেও ভারতবর্ষ যেন একসূত্রে বাঁধা।

এবং সংস্কৃতির বন্ধন এর পাশাপাশি বল্লভ ভাই প্যাটেল স্বাধীনতার পর ভারতে রাজনৈতিক ভাবে ঐক্যবদ্ধভাবে বেঁধেছিলেন। তারই সূত্র ধরে বর্তমানে ভারতের প্রধানমন্ত্রী সকলের কাছে আহ্বান রেখেছেন সাংস্কৃতিক ও রাজনৈতিক ঐক্যবদ্ধ ভারতকে শ্রেষ্ঠ ভারতে পরিণত করা। আর সেই দায়িত্ব পালন ভারতের 120 কোটি ভারতবাসীর।

প্রধানমন্ত্রীর এই আহ্বানকে সকলের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে আজকে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ সেই উপলক্ষে সকাল থেকে যেমন ছিল কচিকাঁচা বাচ্চাদের অংকন প্রতিযোগিতা তেমনি ছিল বিতর্ক প্রতিযোগিতা কলেজ এবং স্কুলছাত্রদের নিয়ে। আর তারপরে ছিল এক ভারত শ্রেষ্ঠ ভারত এই বিষয় নিয়ে আলোচনা সভা। এরশাদের সাথে ছিল বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান। আজকের এই অনুষ্ঠানকে ঘিরে সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *