October 25, 2024

ইসলামপুর তরুন সংঘের দুর্গাপূজা কমিটি এবার এই ধরণের ব্যতিক্রমী আয়োজনে মত্ত

1 min read
দেবব্রত চক্রবর্তী :- এক ঝাঁক রাজহাঁস পথ হারিয়ে  ধরা পড়েছে স্থানীয় পুজা মন্ডপে । আর তাকে ঘিরেরহস্য ক্রমশ ঘণীভূত হচ্ছে শহরে। দূর থেকে এই অবাক করা সৌন্দর্যের অনুভূতিতে মেতে উঠবে গোটা এলাকা। কচি কাঁচাদের নিজস্ব জগৎ তৈরি হচ্ছে প্রায় তিন মাস ধরে। এখন শুধুমাত্র সময়ের প্রতীক্ষা। মাত্র হাতে গোনা আর কয়েকটা দিন। এরপরই ঠিক সময়ে খুলে দেওয়া হবে ওই বিনোদন ক্ষেত্র। নাএটি কোনও সরকারি প্রকল্প নয়। যেটির কথা বলা হচ্ছে সেটি আসলে একটি পূজার থিম। ইসলামপুর তরুন সংঘের দুর্গাপূজা কমিটি এবার এই ধরণের ব্যতিক্রমী আয়োজনে মত্ত।

এই পূজা এবার পঞ্চাশ বছরে পা দিচ্ছে। পূজা কমিটির সম্পাদক রঞ্জিত পাল জানান,মণ্ডপের ভিতরে এক ঝাঁক  রাজহাঁস পথ হারিয়ে এসে ধরা পড়বে  তাদের মন্ডপে । আলোর খেলায় তা আরও আকর্ষণীয় হয়ে উঠবে। ওই হাঁসের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি হচ্ছে মণ্ডপ। অজস্র হাঁস খেলে বেড়াবে মণ্ডপ জুড়ে। ছোটদের টানেই বড়দের ছুটতে হবে এবার সেখানে। এমনটাই মনে করছেন পূজা কমিটির সদস্যরা।
ইসলামপুরের বিগ বাজেটের পুজো গুলির মধ্যে তরুণ সংঘের পুজা অন্যতম।তারা দীর্ঘ দিন থেকেই তাদের পুজা বিগ বাজেটের দিকে ঝোঁকে ।শহরে শ্রেষ্ট পুজার শিরোপার লড়াইতে পাঁচটা বড়ো বাজেটের পুজোর মধ্যে নিজেদের জায়গা করে নিয়েছে তারা। এবার উৎসবের রেশ শুরু হচ্ছে হচ্ছে চতুর্থী থেকে । ওই দিন পুজোর উদ্বোধন করবেন স্থানীয় বিধায়ক তথা ইসলামপুর পুর সভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়াল।মূল পুজো শুরু হবে পঞ্চমী থেকেই। প্রতিদিনই থাকছে স্থানীয় ও বহিরাগত শিল্পী সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। যারা পুজোতে নতুন পোশাক কিনতে পারবে না তাদের জন্যও রয়েছে বস্র দান পর্ব। মূর্তি তৈরি করছেন চোপড়ার কালাগছের গৌরাঙ্গ পাল । আর মন্ডপ তৈরি করছেন শিলিগুড়ির অসিত খাসনবীশ । তিনি বলেন, প্লাস্টার অব প্যারিস এবং নেট কাপড় দিয়ে রাজহাঁসগুলিকে সাজানো হয়েছে ।মন্ডপে বিশালাকার ৭ টি রাজহাঁস বিরাজ করবে স্বমহিমায় ।” তার দাবি , এবার তাদের তৈরি করা প্যান্ডেল দর্শনার্থীদের নজর কাড়বে । প্রতি বছরের মতো অজস্র পুলিশি প্রহরায় দর্শক সামাল দিতে এবারও যে নাজেহাল হতে হবে পুজো কমিটির সদস্যদের কথায় তা পরিষ্কার।


Attachments area


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *