April 22, 2024

রাজ্যে প্রথম অ্যাম্বুলেন্সের চালক উত্তর দিনাজপুর জেলার মহিলারা

1 min read



উত্তর দিনাজপুর জেলার মহিলারা রাজ্যে প্রথম অ্যাম্বুলেন্স পরিষেবা প্রদান করবেন। উত্তর দিনাজপুরের বিভিন্ন গ্রামের রোগীদের জরুরী চিকিত্সা পরিষেবায় এই প্রথম অ্যাম্বুলেন্সের চালক পদে মহিলাদের দেখা যাবে।

ইতিমধ্যে জেলা প্রশাসনের তরফে স্বনির্ভর দলের মহিলাদের চালক পদে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রায় তিন মাস এই প্রশিক্ষণ চলে ইটাহারের আরএসইটিআই প্রশিক্ষণ কেন্দ্রে। প্রশিক্ষণের শেষে উত্তীর্ণ মহিলাদের লাইসেন্স দেওয়া হয়। নয়টি ব্লকে আরতী টুডু, সুধারানী সিং, রীতা সিং, শিখা কাচরা, বিপুলা রায়, হালিমা খাতুন, জয়ন্তী বৈদ্যরা গ্রামের মানুষদের জরুরী অ্যাম্বুলেন্স পরিষেবা দেবেন। গত বুধবার এদের প্রত্যেকের হাতে আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সের চাবি তুলে দেন জেলা শাসক।  মহিলারা অ্যাম্বুলেন্স পরিষেবা দেওয়ার সুযোগ পাওয়ায় খুশি জেলার প্রত্যেকে।

অ্যাম্বুলেন্স চালক আরোতী টুডু বলেন, যে কাজ কোনদিন ভাবতে পারিনি। তা আজ করতে পেরে ভীষণ খুশি। অ্যাম্বুলেন্স পরিষেবা দিয়ে মুমুর্ষ রোগী ও প্রসূতিদের পাশে দাঁড়ানোর সুযোগ পাব আজ থেকেই। উত্তর দিনাজপুর জেলায় মহিলাদের উদ্যোগে অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হওয়ায় খুশির হাওয়া রাজ্য জুড়ে। জেলা শাসক আয়েশা রানী এ বলেন, বাড়ি থেকে হাসপাতাল এবং হাসপাতাল থেকে অন্য সরকারি হাসপাতালে রোগীদের অ্যাম্বুলেন্স করে পৌঁছে দিবেন  মহিলা চালকেরা। আগামীদিনে জেলায় আরও বেশি মহিলারা এই পরিষেবা দিতে এগিয়ে আসবে বলে ধারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *