October 24, 2024

কালিয়াগঞ্জে যোগ সমিতির পক্ষ থেকে মহিলা স্বশক্তিকরণ দিবস উদযাপিত

1 min read

Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home2/tektechx/bartamanerkatha.in/wp-content/themes/newsphere/inc/hooks/hook-single-header.php on line 67
বর্তমানের কথাকালিয়াগঞ্জ :–  মহিলার যে সমাজের অংশ তারা ও যে পুরুষের পায়ে পা মিলিয়ে চলতে পারে।তাদের অধিকার সম্পর্ক তাদের সচেতন করতে রবিবার কালিয়াগঞ্জের নাটমন্দির প্রাঙ্গনে পতঞ্জলির যোগ কমিটি থেকে মহিলা স্বশক্তিকরণ দিবস পালিত করা হয় ।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পতঞ্জলি মহিলা প্রভারি গরিমা বেঙানি,যোগ প্রচারক নিরঞ্জন সাহা,গোপাল সাহা,কৃষ্ণা ভট্টাচার্য ,বাবু সাহা সহ প্রমুখ ।

এদিন এই অনুষ্ঠানে নারী শক্তি কে জাগ্রত করার পাশাপাশি বর্তমান মহিলাদের অবস্থান ও তাদের সমস্যা গুলো কে এদিন তুলে ধরেন পতঞ্জলির মহিলা প্রভারী গরিমা বেঙ্গানি ও কৃষ্ণা ভট্টাচার্য ।এদিন প্রদীপ প্রজ্বলন করে যোগব্যায়াম এবং প্রানায়ামের দ্বারা অনুষ্ঠানের আরম্ভ হয় ।

নারীদের ক্ষমতায়নের যুগে ও মহিলারা আজ অপুষ্টি, ছোটো থেকে ভ্রূণহত্যা, যৌন হয়রানি, পারিবা
রিক নির্যাতন স্বীকার ।

তাবে এই সব থেকে লড়াই করতে নারী শক্তি কে এগিয়ে আসতে হবে অসহায় নারীদের পাশে এদিন এমনি জানালেন পতঞ্জলির মহিলা প্রভারী গরিমা বেঙানি।এছাড়া ও তিনি এদিন যোগের উপকারিতা ও যোগ দ্বারা যে সকল প্রকার  রোগ মুক্তির ঘটে তা তিনি এদিন জানালেন সকল কে।বর্তমানে বহু মানুষ আজ নানা রোগের স্বীকার ।

রোগ থেকে লড়াই করার একমাত্র অস্ত্রই হলো যোগ প্রাণাযম।তাই সকল মহিলা পুরুষ উভয়ই যাতে সামান্য সময় বের করেও যোগ প্রাণাযম করে শরীর কে সুস্থ রাখেন এদিন সকল কে এই অনুরোধ জানালেন নাটমন্দির যোগ সমিতির কর্ণধার গোপাল সাহা।

এদিন যোগ অভ্যাস ,নানারকম সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান টি শেষ হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *