April 20, 2024

কালিয়াগঞ্জ ফুটবল একাডেমীর উদ্যোগে বৃক্ষ রোপন

1 min read

কালিয়াগঞ্জ ফুটবল একাডেমীর উদ্যোগে বৃক্ষ রোপন

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৮জুলাই:সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ফুটবল একাডেমীর উদ্যোগে কালিয়াগঞ্জ পার্বতী সুন্দরী উচ্চ মাঠের চারধারে।বিভিন্ন ধরনের বৃক্ষ রোপন করা হয়। কালিয়াগঞ্জ ফুটবল একাডেমীর সম্পাদক তরুণ গুহ এক সাক্ষাৎকারে বলেন আমরা পরিবেশ রক্ষা না করেই পরিবেশের কাছে অনেক কিছু চেয়ে থাকি।আজ দীর্ঘ ১৫ দিনের উপর কোন বৃষ্টি নেই।এসব আমাদের অবহেলার কারনেই।তাই আমরা আজ দেড়শোর বেশি গাছ লাগিয়েছি।

 

সবাইকে বলছি বছরে একটি দিন নয় বছরের প্রতিদিন গাছ লাগান।গাছকে একটি পুত্র সন্তানের মত মানুষ করত হবে।শুধু লাগলাম আর দুইদিন পর ছাগলে খেয়ে গেল সেই গাছ লাগিয়ে লাভ নেই।কালিয়াগঞ্জ ফুটবল একাডেমীর সহ সভাপতি জয়ন্ত ব্যানার্জী বলেন সরকার বছরে একদিন গাছ লাগিয়েই তার দায়িত্ব শেষ করে থাকে।

 

আমরা আমাদের ফুটবল একাডেমীর মাধ্যমে কালিয়াগঞ্জের যে সমস্ত ফুটবল মাঠ আছে সেই মাঠ গুলিতে বছরের যেকোন দিন গাছ লাগাবো বলে জানান।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ ফুটবল একাডেমীর সহ সম্পাদক সুশান্ত চৌধুরী।সদস্য মহএজাবুল হক বলেন আমরা পরিবেশকে গুরুত্ব না দিলে পরিবেশ আমাদের এই ধরনের বৃষ্টিহীন দাবদাহ পরিবেশ উপহার দেবে বলে ইজাবুল হক জানান। গৌতম ঘোষ বলেন আমরা প্রকৃত অর্থে যদি পরিবেশ দিবস পালন করি আমরা সেই।পরিবেশ দিবস থেকে সুস্থ পরিবেশ অবশ্যই ফিরে পাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *