April 21, 2024

এ রাজ্যে কেন্দ্রের সিবিআই যতই আস্ফালন করুক এরা রাঘব বোয়ালদের ধরবার ক্ষেত্রে যৌথ পরামর্শে কাজ করে ,মহ সেলিম

1 min read

এ রাজ্যে কেন্দ্রের সিবিআই যতই আস্ফালন করুক এরা রাঘব বোয়ালদের ধরবার ক্ষেত্রে যৌথ পরামর্শে কাজ করে,মহ সেলিম

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৭জুলাই: কেন্দ্রের সিবিআই পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের বিভিন্ন অর্থনৈতিক অপরাধ কাণ্ডে যতই আস্ফালন করুক।রাঘব বোয়ালদের ধরার ক্ষেত্রে পরামর্শ করেই চলে রবিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের তরঙ্গপুর উচ্চ বিদ্যালয় মাঠে সিপিআইএমের ২৪তম সন্মেলনের প্রকাশ্য জনসভায় এই কথাগুলি বলেন সিপিআইএম এর রাজ্য সম্পাদক তথা পলিটব্যুরোর সদস্য মহ সেলিম।তিনি বলেন এই রাজ্যে তৃণমূল সরকার আসার পর কেন্দ্রীয় সরকার কেন চিট ফান্ডের মূল কারবারিদের জেলে ঢুকিয়ে আমানত কারীদের টাকা ফিরিয়ে দিচ্ছে না? সবই চলছে মোদি দিদির খেলা।তিনি বলেন এক কঠিন সমায়ের সন্মুখীন দেশের মানুষ।

 

দেশের ৭০শতাংশ কৃষকের জমিতে ফসল ফলানোর জলের কোন ব্যবস্থা হয়নি। ফসল ফলাতে গেলে কৃষকদের আকাশের জলের উপর নির্ভর করতে হয় অথচ কৃষকদের জমিতে আজ পর্যন্ত কোন জল সেচের ব্যবস্থা করা হয়নি। বর্তমানে কৃষকরা জলের কারনে আমন ধানের চাষ শুরু করতে পারছেনা।যদি সরকার থেকে জলের অবস্থা করে দিতে পারতো তাহলে আজ কৃষকদের পরমুখাপেক্ষী হয়ে থাকতে হতো না। এই রাজ্যের রাজা সরকার সব কিছুতেই সস্তায় বাজি।মাত করতে চান। দিদি যেমন এই রাজ্যের বেকার যুবকদের নিয়ে চাকরির ব্যবসা শুরু করেছে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে।

 

 

ঠিক একই রকম ভাবে মোদি সরকার ডিজেল পেট্রোল নিয়ে সুন্দর ব্যবসা-বেরেছে যার মূল্য প্রতিদিন বৃদ্ধি হয়।মহ সেলিম এই রাজ্যকে লক্ষ্য করে বলেন এ রাজ্যের দিদিমনি অনেক পেছনে ফেলে দিয়েছেন রাজ্যটাকে।তবে সব কিছুরই শেষ আছে।

 

এ রাজ্যের তৃণমূলের নেতা-নেত্রীদেরকেই এই সরকারের ঘন্টা বাজাতে হবে অন্য কাউকে নয়। সেই দিন আগত প্রায়।জেলা সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উত্তর দিনাজপুর জেলার সিপিএমের জেলা সম্পাদক আনারুল হক কৃষক নেতা অমল হালদার,বিপ্লব মজুমদার,সুরজিৎ কর্মকার।উত্তর দিনাজপুর জেলার নয়টি ব্লকের কয়েক হাজার মানুষ এই জেলা সন্মেলনে উপস্থিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *