October 25, 2024

কালিয়াগঞ্জে আবার করোনার দেখা মিললো ডালিমগায়ের পশ্চিম নেহালুপাড়ায়

1 min read

কালিয়াগঞ্জে আবার করোনার দেখা মিললো ডালিমগায়ের পশ্চিম নেহালুপাড়ায়

তপন চক্রবর্তী–কালিয়াগঞ্জ–উত্তর দিনাজপুর–কালিয়াগঞ্জের পর এবার আবার ব্লকে তিনজন করোনা আক্রান্তের হদিশ মিলল ডালিমগাঁও এর পশ্চিম নেহালুপাড়ায়।এই নিয়ে কালিয়াগঞ্জ ব্লকে মোট এখন পর্যন্ত চার জন করোনা পসেটিভের সন্ধান মেলায় জেলা প্রশাসনের চিন্তার বড় কারণ হয়ে দাঁড়ালো নিশ্চিত ভাবেই। মঙ্গলবার সন্ধ্যায় কালিয়াগঞ্জের ডালিমগাঁ এলাকার তিনজনের শরীরে করোনা পজেটিভ রিপোর্ট আসে।

সন্ধ্যার পর পজেটিভ রিপোর্ট আসতেই ছোটা ছুটি শুরু হয়ে যায় কালিয়াগঞ্জ ব্লকপ্রশাসন ও পুলিশ প্রশাসনের মধ্যে।রাতেই করোনা আক্রান্তদের তুলে রায়গঞ্জে কোভিড-১৯ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়ে যায়।কালিয়াগঞ্জের যুগ্ম বিডিও পরিমল দাস, আইসি আশীষ দলুই ও কালিয়াগঞ্জ থানার মেজবাবু পিনাকী সরকার এবং বিএমওএইচ ডাঃ সন্দীপ বাগ ,বিশিষ্ট সমাজসেবী বাপ্পা সরকার সহ কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের বিরাট বাহিনী ডালিমগাঁর পশ্চিম নেহালীপাড়া এলাকায় দ্রুত পৌঁছায়। করোনা আক্রান্তদের সাথে তাদের তিন পরিবারের সদস্যদের তুলে নিয়ে যাওয়া হয় রায়গঞ্জে।

প্রশাসনসুত্রে জানা যায় এরা তিনজন গত ১০ মে দিল্লি থেকে ফিরেছিল। জানা যায় কালিয়াগঞ্জে জায়গা না থাকায় তাদের সরকারি কোয়ারান্টাইন সেন্টারে রাখতে চোপড়ায় পাঠানো হয়।পরবর্তীতে নিয়ম মাফিক তাদের লালারস সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল মালদা মেডিক্যালের কবিদ হাসপাতালে। করোনা আক্রান্তদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের তুলে নিয়ে যাওয়া হয় রায়গঞ্জে। প্রশাসনসুত্রে খবর, এই তিনজন গত ১০ মে দিল্লি থেকে ফিরেছিল। কালিয়াগঞ্জে জায়গা না থাকায় তাদের সরকারি কোয়ারাইন্টাইনে চোপড়ার রেখে আসার ব্যবস্থা করা হয়।এদিন সেই রিপোর্ট পজিটিভ আসে। এরপর নিয়ম মেনে কালিয়াগঞ্জ ব্লক প্রশাসন এই এদিন রাতেই কালিয়াগঞ্জের ধনকৈল পঞ্চায়েতের এই এলাকা সিল করে দেয়। কনটেইনমেন্ট জোন হিসেবে এই এলাকার বাসিন্দাদের আসা-যাওয়া এদিন রাত থেকে বন্ধ করে দেয় পুলিশ। চোপড়ার কোয়ারান্টাইন কেন্দ্র থেকে এরা বাড়ি ফেরার পর কোথায় কোথায় গিয়েছিল, কাদের সঙ্গে মেলামেশা করেছিল তার তদন্তে ইতিমধ্যেই তার তদন্তে পুলিশ নেমে পড়ে বলে জানা যায়।কালিয়াগঞ্জ ব্লকে মাত্র দুইদিনের তফাতে আবার তিনজন পজেটিভ করোনার সন্ধান মেলায় সাধারণ মানুষ অনেকটাই আতঙ্কিত হয়ে পড়লো।অনেককেই বলতে শোনা যাচ্ছে সবেতো শ্রমিক বোঝাই ট্রেন আসা শুরু হল।শুধু কালিয়াগঞ্জ ব্লক কেন জেলার নয়টি ব্লকেই করোনা পসেটিভের সংখ্যা বৃদ্ধি পাবার প্রবল সম্ভাবনা আছে।করোনার সঙ্কট কোথায় গিয়ে দাঁড়াবে তা ভবিষৎই বলতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *