October 25, 2024

লকডাউনে ভিন রাজ্য থেকে শ্রমিক স্পেশাল ট্রেন মালদায় আসতে শুরু করেছে

1 min read

লকডাউনে ভিন রাজ্য থেকে শ্রমিক স্পেশাল ট্রেন মালদায় আসতে শুরু করেছে।

বিশ্বজিৎ মন্ডল করোনা সংক্রমনের জেরে লকডাউনে আটকে থাকা হায়দ্রাবাদ থেকে ৪৮০জন শ্রমিক নিয়ে মালদা টাউন স্টেশনে পৌঁছালো শ্রমিক স্পেশাল ট্রেন। এদিন ট্রেনটিতে উত্তর দিনাজপুর, দক্ষিন দিনাজপুর ও মালদার শ্রমিকরা মালদা টাউন স্টেশনে নামেন। ইতিপূর্বে ভিন রাজ্য ফেরত শ্রমিকদের লালারসের নমুনা সংগ্রহ করা হলেও এবার শুধুমাত্র স্ক্রিনিং টেস্ট করা হচ্ছে। শ্রমিক স্পেশাল ট্রেনটি প্রায় ১৪০০জন শ্রমিক নিয়ে মালদা টাউন স্টেশনে আসে। এদেরমধ্যে ৪৮০জন মালদায় নামে।

বাকিরা শিলিগুড়ি, জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলার। মালদায় নামা শ্রমিকদের স্ক্রিনিং করা হচ্ছে। কারন শ্রমিকরা যেখান থেকে ট্রেনে উঠেছে সেখানে তাদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলা শাসক রাজর্ষী মিত্র বলেন ৯৩০জনের নামার কথা ছিল এখানে।

এদের অনেকের আসানসোলে নামার কথা ছিল। কিন্তুু সেখানে তারা নামতে পারেনি। তাই অতিরিক্ত ৩২১জন এখানে নেমেছে। যার মধ্যে উত্তর দিনাজপুর জেলার শ্রমিক রয়েছে। এতদিন এখানে লালারসের নমুনা সংগ্রহ করা হচ্ছিল। এখন অত্যাধীক মাত্রায় শ্রমিক আসার কারনে শুধুমাত্র স্ক্রিনিং টেস্ট করা হচ্ছে। এখন শুধুমাত্র দিল্লি, মহারাষ্ট্র,কর্নাটক ও গুজরাট থেকে আসা শ্রমিকদের লালারস সংগ্রহ করা হচ্ছে। এরপর ব্যাঙ্গালুরু থেকে শ্রমিক স্পেশাল ট্রেন আসবে। সেখানেও মালদার শ্রমিক রয়েছে। এরপর স্বাস্থ দপ্তরের যা গাইড লাইন রয়েছে সেই নির্দেশ মাইকিং করা হচ্ছে। আরও বলা হচ্ছে বাড়ি গিয়ে কি করা উচিত আর কি করা উচিত নয়। এই মুহুর্তে ৩৬টি বাসে করে শ্রমিকদের পাঠানো হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *