October 24, 2024

কেন্দ্রীয় সরকার ছাড় দিয়েছে মদ বিক্রিতে অথচ সেই ছাড় মানছেন না বিজেপির মহিলা মোর্চার সদস্যরা ।চরম ক্ষুব্ধ মদ কিনতে আসা ক্রেতারা।

1 min read

কেন্দ্রীয় সরকার ছাড় দিয়েছে মদ বিক্রিতে অথচ সেই ছাড় মানছেন না বিজেপির মহিলা মোর্চার সদস্যরা । চরম ক্ষুব্ধ মদ কিনতে আসা ক্রেতারা।

তন্ময় চক্রবর্তী সারাদেশে এখন লক ডাউন চলছে। গৃহবন্দী সাধারণ মানুষ। এই সময় যখন কেন্দ্রীয় সরকার যে সমস্ত জিনিসের ছাড় দিয়েছে তার মধ্যে অন্যতম ছিল মদের দোকান। আর সেই নির্দেশ মেনে যখন বিভিন্ন রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে এই রাজ্যেও বিভিন্ন মদের দোকান খুলছে ঠিক সে সময় কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে মদের দোকান বন্ধের দাবি নিয়ে বিক্ষোভ দেখাল উত্তর দিনাজপুর জেলার বিজেপি মহিলা মোর্চা সদস্যরা।

আজ তাদের দেখা গেল কালিয়াগঞ্জ এর দু-একটি মদের দোকানের সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে এবং স্লোগান দিতে। তাদের দাবি একটাই ছিল যেন মদের দোকান খোলা না হয়। উত্তর দিনাজপুর জেলার জেলা বিজেপি মহিলা মোর্চার সভাপতি দোলা মোদক এর নেতৃত্বে

এই বিক্ষোভ এ সামিল হয় মহিলা মোর্চার প্রায় কয়েকজন সদস্যা।  জেলা বিজেপি মহিলা মোর্চা সভাপতি দোলা মোদক জানান, এখানে বিজেপির বিরুদ্ধে বিজেপির কোন লড়াই নয় এখানে লড়াই মানবিকতার বিরুদ্ধে লড়াই। কারণ একটাই লকডাউন চলাকালীন মদের দোকান খোলা থাকলে  বহু মানুষ মদ খাবে আর বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে অত্যাচার করবে।

এটা কোন ভাবেই মেনে নেওয়া যাবে না। তাই তারা প্রতিবাদ করছে এই মানবিকতার বিরুদ্ধে। তিনি বলেন লকডাউন করতেই হবে কারণ করোনা ভাইরাস যেভাবে  বিস্তার করছে তাতে লকডাউন ই একমাত্র উপায় আমাদের বাঁচার রাস্তার। তিনি বলেন যেভাবে দাদা ও ভাইয়েরা মদ খেয়ে গিয়ে বাড়িতে অত্যাচার করছে তাতে বাড়িতে কি শান্তি থাকবে। তাই তারা মহিলা মোর্চার পক্ষ থেকে মদের দোকান বন্ধের দাবিতে সরব হয়েছেন।  তিনি বলেন যেভাবেই হোক কালিয়াগঞ্জে মহিলা মোর্চা কালিয়াগঞ্জ মদের দোকান বন্ধ করবেই।

 

কারণ এটা পরিবারের কথা চিন্তা করে তারা সিদ্ধান্ত নিয়েছে। দোলা মোদক বলেন, এখানে তারা লড়াই করছে কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে না এখানে তারা লড়াই করছে অমানবিকতার বিরুদ্ধে মানবিকতার। এদিন মহিলা মোর্চা সদস্যরা যখন বিক্ষোভ দেখাচ্ছিলো কালিয়াগঞ্জ এর একটি মদের দোকানের সামনে, ঠিক সেই সময় বেশ কয়েকজন মদ কিনতে আসা ক্রেতারা একটু ক্ষুব্ধ হয়ে যান। তাদের মধ্যে একজন বলেন, যেখানে প্রধানমন্ত্রী বলছেন লকডাউন চলার সময় কোন বিক্ষোভ, সভা , সমাবেশ করা যাবে না ঠিক সেই সময় বিজেপির এই মহিলা মোর্চার সদস্যরা মদের দোকানের সামনে এসে যে বিক্ষোভ দেখাচ্ছে এটা কি তারা ঠিক করল। এটা কিসের ইঙ্গিত বহন করে। তাহলে বিজেপির বিরুদ্ধে বিজেপির লড়াই। একজন ক্রেতা অত্যন্ত ক্ষুব্ধ হয়ে বলেন যেখানে কেন্দ্রীয় সরকার মদের দোকানে ছাড় দিয়েছে সেখানে কিভাবে সেই বিজেপি নেতৃত্বের মহিলা মোর্চা সদস্যরা এখানে এসে বিক্ষোভ দেখাচ্ছে। বিজেপি শাসিত রাজ্যে তো মদের দোকান খোলা আছে সেখানে তো কোন বিক্ষোভ নেই বিজেপির ।তাহলে এখানে কেন। তিনি বলেন এই বিক্ষোভ চলাকালীন তিনি মদ কিনতে এসেছিলেন কিন্তু তিনি মদ কিনতে পারলেন না। এটা ঠিক করলো না বিজেপির মহিলা মোর্চার সদস্যরা। এদিকে বিজেপির বিক্ষোভ চলাকালীন সেই সময় আজ দেখা গেল না কোন ক্রেতাকেই মদের দোকানে গিয়ে মদ কিনতে। অথচ দেদারসে দোকান খুলে বসেছিল মদের দোকান দার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *