October 24, 2024

প্যাক মারও অর ভুল যা ……ভাত চাই না, মদ চাই এই মনোভাব নিয়ে কালিয়াগঞ্জ এ মদের দোকানে ভীর মদ প্রেমী মানুষরা

1 min read

প্যাক মারও অর ভুল যা ….ভাত চাই না মদ চাই । এই মনোভাব নিয়ে কালিয়াগঞ্জ এর  মদের দোকানে ভীর মদ প্রেমী মানুষদের

পিয়া গুপ্তা ( চক্রবর্তী )ঃ- মদ নয়, ভাত চাই-মদ নয়, ওষুধ চাই! এইসব স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে কোথাও যখন এলাকার মহিলারা মদ দোকানের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাচ্ছেন, তখন মদ কিনতে ক্রেতাদের হুড়োহুড়ির উল্টো ছবিও ধরা পড়ছে।  লকডাউনের কারণে অনেক দিন বন্ধ থাকার পর আজ, সোমবার থেকেই খুলেছে মদের দোকান।

যা নিয়ে ক্ষুব্ধ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর মহিলারা। তাঁরা বলেন অবিলম্বে সরকারের উচিত মদের দোকান বন্ধ করা। কারণ এই সময় অনেকের বাড়িতেই অশান্তি শুরু হবে এই মদ খাওয়া কে কেন্দ্র করে। স্বামী-স্ত্রীর মধ্যে গন্ডগোল।

পরিশেষে আত্মহত্যার মতো ঘটনাও ঘটতে পারে। এমন পরিস্থিতিতে সরকারের উচিত নজর দেওয়া। অন্যদিকে আজ থেকে মদের দোকানের ছাড় দেওয়ায় যখন মদের দোকান খুলতে দেখা গেল তখন দেখা গেল মদ প্রেমি মানুষদের রেশনের লাইনের মতন করে দোকানের সামনে ভিড় করতে।

জেলার বিভিন্ন জায়গার সাথে সাথে কালিয়াগঞ্জ এর চিত্র ফুটে উঠল। যেখানে সোশ্যাল ডিসটেন্স বজায় রাখার জন্য ওই মানুষদের বোঝাতে পুলিশকে হিমশিম খেতে হয়। কেউবা সাইকেলে করে এসে কেউ বা পায়ে হেঁটে, কেউবা মোটরসাইকেল নিয়ে কেউবা আবার মারুতি গাড়ি করে এসে এই মদ নিয়ে যায়।

এদের মধ্যে একজন বলেন, অনেকদিন ধরে মদ না খেতে পেরে তারা খুবই দুঃখিত। মদের দোকান খুলছে এই খবর পেয়ে সে তারাও লাইনে দাঁড়িয়ে মদ নিচ্ছেন। কালিয়াগঞ্জ অনেক মানুষকে দেখা গেল যারা লকডাউন চলাকালীন আর্থিক অভাব-অনটন

এর জন্য এর ওর কাছ থেকে ত্রাণ নিতে আজ তাদেরকেই দেখা গেল মদের দোকানের সামনে ভিড় করে দামি ব্র্যান্ডের মদ কিনতে। হায়রে কি মানুষ। শুধু কালিয়াগঞ্জ নয় জেলা জুড়েই মদ কেনার লম্বা লাইন দেখা যাচ্ছে বিভিন্ন মদের দোকানের সামনে। সামাজিক দুরত্ব না মেনেই মদ কিনতে লাইনে দাঁড়িয়ে পড়েছেন ক্রেতারা। কোথাও কোথাও আবার লাইন ধরে রাখতে দোকানের সামনে আঁকা গোলাকার বৃত্তে ইঁটে নাম লিখে অপেক্ষা করছে খদ্দেররা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *