October 24, 2024

কেন্দ্রীয় সরকারের গরিব কল্যাণ যোজনায় রেশনে চাল নিতে গ্রাহকদের ভিড় কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ কো-অপারেটিভে

1 min read

কেন্দ্রীয় সরকারের গরিব কল্যাণ যোজনায় রেশনে চাল নিতে গ্রাহকদের ভিড় কালিয়াগঞ্জ  মহেন্দ্রগঞ্জ কো-অপারেটিভে

তনময় চক্রবর্তী এসে পৌঁছেছে কেন্দ্রীয় বরাদ্দ। আজ থেকেই বর্ধিত হারে রেশন বিলি শুরু হয়ে গেল উত্তর দিনাজপুর  জেলা জুড়ে। জেলার বিভিন্ন ব্লকে ব্লকে রেশন দোকানে দোকানে ঘুরে ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখলেন পুলিশ প্রশাসন থেকে সরকারি আধিকারিকরা  ।

সরকারী নির্দেশ মতো আজ সকাল থেকেই উত্তর দিনাজপুর  জেলা জুড়ে  রেশন দোকান থেকে দেওয়া শুরু হয় বর্ধিত রেশন। সম্পূর্ণ বিনামূল্যে এই রেশন পেতে শুরু করেন জেলাবাসী। কেন্দ্রীয় সরকারের ঘোষণা মতো সারা মাসের রেশন এক সাথেই দিয়ে দেওয়া হয়। জনপ্রতি পাঁচ কেজি করে চাল বেশি পাওয়ায় এদিন উচ্ছ্বসিত হয়ে যান গ্রাহকরা।

অনেক পরিবার সেই চাল  বস্তায় ভরে  নিয়ে যান। কেন্দ্রীয় সরকারের গরিব কল্যাণ যোজনায় এমনই উৎসাহ দেখা গেল রেশনে সম্পূর্ণ বিনামূল্যে । চাল নিতে  জেলার কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ কোপারেটিভ এ। যেখানে গ্রাহকদের দেখা গেল সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রেখে এবং মুখে মাক্স নিয়ে কেন্দ্রীয় সরকারের এই গরীব কল্যাণ যোজনায় বিনামূল্যে চাল নিতে।

যা পেয়ে খুব খুশি হয়ে গ্রাহকরা জানালেন, তারা এই লকডাউন এর সময় সম্পূর্ণ বিনামূল্যে চাল পাওয়ায় খুব খুশি। তারা ভাবতেই পারিনি যে এই সময় সরকার তাদের পাশে এই ভাবে সাহায্য করবে। মহেন্দ্রগঞ্জ কো-অপারেটিভের পরিচালন সমিতির কর্ণধার উত্তম ভট্টাচার্য জানান, আগামী ১৫ দিন কেন্দ্রীয় সরকারের দেওয়া চাল গ্রাহকদের মধ্যে বিতরণ করবেন।

পাশাপাশি রাজ্য সরকারের যে চাল বরাদ্দ করেছে সেটাও একসাথে তারা এর মধ্যে দিয়ে দিচ্ছেন। তিনি বলেন আগামী ১৫ দিন পর গ্রাহকরা যেটা রেশনে অন্যান্য সামগ্রী পাবে সেটা দিয়ে দেয়া হবে। তিনি বলেন আন্তর্জাতিক মে দিবসের দিন প্রতিবছরই সবকিছুই বন্ধ থাকে কিন্তু এবছর লকডাউন থাকায় সাধারণ মানুষরা খুবই অসুবিধার সম্মুখীন হয়ে আছে তাই তাদের কথা চিন্তা করে তারা আজকের দিনেও রেশনের মাধ্যমে সরকারের বরাদ্দকৃত চাল সাধারণ মানুষদের মধ্যে দেওয়া হচ্ছে।

উত্তমবাবু বলেন এর ফলে গ্রাহকদের মধ্যে ভীষণ উৎসাহ তারা লক্ষ্য করছেন। তিনি জানান এই রেশন গ্রাহকদের মধ্যে বন্টন করা হবে প্রত্যেকদিন রাত্রি আটটা অবধি। তিনি বলেন গ্রাহকদের মধ্যে যাতে সোশ্যাল ডিসটেন্স বজায় থাকে তার জন্য তারা সেদিকে বাড়তি নজরদারি দিয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *